Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

৫ম জাতীয় হিফজুল হাদিস প্রতিযোগিতা- ২৩ এর উদ্বোধন

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৪, ২০২৩, ০৯:৫৪ পিএম


৫ম জাতীয় হিফজুল হাদিস প্রতিযোগিতা- ২৩ এর উদ্বোধন

বাংলাদেশ কওমী ছাত্রপরিষদ আয়োজিত ৫ম জাতীয় হিফজুল হাদিস প্রতিযোগিতা-২০২৩ এর শুভ উদ্বোধন হয়েছে ।

শুক্রবার (১৪ জুলাই) রাজধানীর এক মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কওমী ছাত্রপরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা দেওভোগ ও জামিয়া ইমদাদিয়ার মুহতামিম শায়খুল হাদীস মাওলানা আবু তাহের জিহাদি হাফি.।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কওমী ছাত্রপরিষদ-এর আহবায়ক  আ.স.ম আল আমিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া ইমদাদিয়া কল্যানপুরের শায়খুল হাদিস হযরত মাওলানা রিজওয়ানুল হক । 
প্রধান অতিথি তার উদ্বোধনী ঘোষনায় হিফজুল হাদিস প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের ইলমের  গুরুত্ব তুলে ধরেন।

তিনি বলেন, পাঠ্য পুস্তকের পাশাপাশি এ ধরণের সহপাঠক্রমিক কার্যাবলী শিক্ষার্থীর মাঝে ইতিবাচক প্রভাব ফেলে। যা দিয়ে তারা আগামীদিনের যোগ্য আলেম  হিসেবে গড়ে উঠতে একটা সঠিক নির্দেশন লাভে সক্ষম হবে।  

সদস্যসচি মাওলানা আসাদুজ্জামান নূরের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, অফিস সম্পাদক আব্দুর রহমান। সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোল্লা হেলাল উদ্দিন। ঢাকা মহানগর পশ্চিমের আহবায়ক, মাহফুজুর রহমান। ঢাকা মহানগর পূর্বের আহবায়ক, ইকরামুল হক। ঢাকা মহানগর উত্তরের আহবায়ক, জাফর উল্লাহসহ অন্য নেতৃত্ববৃন্দ।

উল্লেখ্য, আজ থেকে নিবন্ধন শুরু, ২৫/০৮/২০২৩ এর মধ্যে নিবন্ধন শেষ করতে হবে, ০৮/১০/২০২৩ এর মধ্যে জেলা পর্যায়ের বাছাই, ২০/১০/২০২৩ এর মধ্যে বিভাগীয় পর্যায়ের বাছাই এবং ০৯/১১/২০২৩ এর মধ্যে জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

জাতীয় পর্যায়ে ১ম, ২য়,ও ৩য় সহ প্রথম ২৫ জনকে আকর্ষণীয় পুরস্কার। ১ম, ২য়,ও ৩য় স্থান অর্জনকারীদের জন্য যথাক্রমে ২৫,০০০, ১৫,০০০, ১০,০০০ টাকা মূল্যমানের পুরস্কার। জেলা পর্যায়ে ১ম, ২য়,ও ৩য় স্থান অর্জনকারীকে দেয়া হবে সনদ ও আকর্ষণীয় পুরস্কার।

এইচআর

Link copied!