Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ধর্ম প্রতিমন্ত্রী

বিশ্বে নবীজী (সা.)-এর অনুপম আদর্শ অনুকরণ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা সম্ভব

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১১, ২০২৩, ০৮:১২ পিএম


বিশ্বে নবীজী (সা.)-এর অনুপম আদর্শ অনুকরণ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা সম্ভব

ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি বলেছেন, বিশ্বে নবীজী (সা.)- এর অনুপম আদর্শ অনুকরণ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা সম্ভব। মহানবী (সা.) এর কর্ম ও জীবনের আদর্শকে আমাদের ধারণ ও চর্চা করতে হবে।

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে সারাদেশে যেসব অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে তা নবী করিম (সা.) আদর্শ অনুসরণে অধিকতরভাবে উৎসাহ যোগাবে। বুধবার (১১ অক্টোবর) বাদ মাগরিব (সন্ধ্যা ৬.৩০ টা) বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৫ হিজরি উদযাপন উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বিশ্বজয়ী হাফেজদের উদ্দেশ্যে বলেন, বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগীতায় প্রতিযোগি হিসেবে নিজেকে প্রস্তুতকরণের মধ্য দিয়ে যে চর্চা ও অধ্যাবসায় তৈরি হয় তা প্রতিযোগীদের মননে ইসলামী মূল্যবোধ তৈরি করে। এ ধর্মীয় মূল্যবোধ প্রতিযোগীদের নৈতিকতাসম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তোলে। অনুষ্ঠানে আন্তর্জাতিক হিফজুল কোরআন ও ক্বিরাত প্রতিযোগীতায় বিজয়ীদের সংবর্ধনা প্রদান করা হয়। 

উক্ত প্রতিযোগীরা ২০২২ ও ২০২৩ সালে দুবাই, কুয়েত, মিশর, সৌদি আরব ও ইরানে অনুষ্ঠিত হিফজুল কোরআন ও ক্বিরাত প্রতিযোগীতায় অংশ নিয়ে দেশের জন্য সম্মান বয়ে আনেন ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার। সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহাঃ বশিরুল আলম।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বেকাফুল মাদারিসিল আরাবিয়্যাহর মহাপরিচালক হযরত মাওলানা উবায়দুর রহমান খান নদভী ও গণমাধ্যম ব্যক্তিত্ব ড. কে এম আব্দুল মোমিন সিরাজী।

এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ ও সাধারণ কর্মকর্তা কর্মচারিগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৫ হিজরি উপলক্ষ্যে গত ২৭ সেপ্টেম্বর থেকে ইসলামিক ফাউন্ডেশন পক্ষকালব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করে।

আরএস

Link copied!