Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

জিম্বাবুয় সফরে ভারতের নেতৃত্বে রাহুল

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১২, ২০২২, ০৫:১৫ পিএম


জিম্বাবুয় সফরে ভারতের নেতৃত্বে রাহুল

জিম্বাবোয়ে সফরের আগে নেতৃত্বে বদল। শিখর ধাওয়ানকে অধিনায়ক করে গত মাসে জিম্বাবুয়ের সফরের দল ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ইনজুরির কারণে ইংল্যান্ড সফর থেকে ছিটকে পড়েছিলেন লোকেশ রাহুল। জিম্বাবুয়ের বিপক্ষে স্কোয়াডে জায়গা পেয়েছিলেন ঠিকই, তবে দলে সুযোগ পাবেন কি না, তা নিয়ে ছিল শঙ্কা। 

এবার মেডিকেল টিমের ছাড়পত্র পেয়ে মূল স্কোয়াডে যোগ দিয়ে ফিরে পেলেন নেতৃত্বও। লোকেশ রাহুলের অধিনায়কত্বেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে যাচ্ছে ভারত।

এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, ‍‍`বোর্ডের মেডিকেল দল রাহুলকে খেলার অনুমতি দিয়েছে। এরপর রাহুলকে জিম্বাবুয়ে সফরের জন্য অধিনায়কের দায়িত্ব দেয় বিসিসিআইর নির্বাচক কমিটি। রাহুলের ডেপুটি হিসেবে খেলবেন ধাওয়ান।‍‍`

গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের সিরিজে অধিনায়কত্ব করেছিলেন ধাওয়ান। তার অধীনে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে ভারত। 

আগামী ১৮ আগস্ট থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত। পরের দুই ম্যাচ হবে যথাক্রমে- ২০ ও ২২ অগাস্ট। জিম্বাবুয়ে সফর শেষে ২৭ আগস্ট থেকে পূর্ণ শক্তির দল নিয়ে এশিয়া কাপ শুরু করবে ভারত। এশিয়া কাপের জন্য জিম্বাবুয়ে সফরে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে ভারত।

ভারতের স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (ভাইস ক্যাপ্টেন), ঋতুরাজ গাইকোয়াড, শুভমান গিল, দীপক হুদা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটকিপার), সানজু স্যামসন (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার।

জিম্বাবোয়ে স্কোয়াড : রেগিস চাকাভা (অধিনায়ক), রায়ান বার্ল, তানাকা শিভাঙ্গা, ব্র্যাডলি এভান্স, লুক জংওয়ে, ইনোসেন্ট কাইয়া, তাকুজানাসে কাইতানো, ক্লাইভ মাডান্ডে, ওয়েসলি মাধবেরে, তাদিয়ানাসে মারুমানি, জন মাসারা, টনি মুনিওঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ডোনাল্ড তিরিপানো।


আমারসংবাদ/টিএইচ

Link copied!