Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

খেলা হবে ১৭ ওভার

বৃষ্টির পর খেলা শুরু

মো. মাসুম বিল্লাহ

মার্চ ২৯, ২০২৩, ০৩:০২ পিএম


বৃষ্টির পর খেলা শুরু

ত্রিশ মিনিটের বৃষ্টির পর অবশেষে চট্টগ্রামের আকাশে রোদের ঝলকানি। সরানো হয়েছে উইকেট ও এর আশেপাশের কভারও। বিসিবির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, মাঠ পরিচর্যার পর ৩টা ৪০ মিনিটে ম্যাচ শুরু হবে। প্রায় সোয়া এক ঘণ্টা বিলম্বিত হওয়া ম্যাচটিতে ১৭ ওভার করে খেলবে দুই দল।

এদিকে, তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতেও টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। তবে বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ানো নিয়ে ছিল শঙ্কা।

বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজ নিশ্চিতের লক্ষ্যে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। চোট শঙ্কা থাকলেও দলে রয়েছেন রনি তালুকদার। অন্যদিকে, একটি পরিবর্তন রয়েছে আয়ারল্যান্ড দলে। ক্রেইগ ইয়াংয়ের জায়গায় খেলছেন ফিওন হ্যান্ড।

ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও অদম্য শক্তি হয়ে উঠছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে জিতে ইতোমধ্যে এগিয়ে রয়েছে সাকিব আল হাসানের দল। আজ জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত হবে টিম টাইগার্সের।

অন্যদিকে, বাংলাদেশ সফরে এসে এখনো পর্যন্ত হাতে গোনা কয়েকটি ওভার ছাড়া আয়ারল্যান্ডকে লড়াইয়ের ঝাঁজ দেখাতে দেখা যায়নি। প্রথম টি-টোয়েন্টিতে রান তাড়ায় ২ ওভারে ৩২। এই সময়টা বাদ দিলে গোটা ম্যাচে দলটির মধ্যে কোন তেজ ছিল না। তবে দেরিতে হলেও জ্বলে উঠার আশা ছাড়ছে না তারা।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, শামীম হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ

মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ফিওন হ্যান্ড, পল স্টার্লিং (অধিনায়ক), হ্যারি টেক্টর, লরকান টাকার ও বেন হোয়াইট।

আরএস
 

Link copied!