Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

অ্যাশেজ সিরিজ

মঈন আলীকে নিয়ে সতর্ক অস্ট্রেলিয়া

মো. মাসুম বিল্লাহ

জুন ১৩, ২০২৩, ১২:১১ পিএম


মঈন আলীকে নিয়ে সতর্ক অস্ট্রেলিয়া

টেস্ট চ্যাম্পিয়নশিপের পর অস্ট্রেলিয়া দলের লক্ষ্য এখন অ্যাশেজ সিরিজ। ভারতকে ২০৯ রানে হারানোর পর অ্যাশেজ নিয়ে আত্মবিশ্বাস বেড়েছে প্যাট কামিন্সের দলের। 

তবে ভারতের বিপক্ষে জয় পেলেও ইংল্যান্ডের বিপক্ষে যে তা মোটেও সহজ হবে না সেটা ভালোভাবেই জানে অজিরা। তাই অ্যাশেজ মিশন সামনে রেখে দলের দুর্বলতার জায়গাগুলো খুঁজে বের করছে দলটি।

আসন্ন অ্যাশেজ সিরিজ নিয়ে সোমবার (১২ জুন) কথা বলেছেন অস্ট্রেলিয়া কোচ অ্যানড্রু ম্যাকডোনাল্ড। তার মতে, ভারত ও ইংল্যান্ডের খেলার ধরণ ভিন্ন। তবে বোলিং এপ্রোচে পরিবর্তন না এনে ফিল্ডিংয়ে ইংলিশদের ধরাশায়ী করতে চান তিনি।  

এদিকে, ইনজুরির কারণে অ্যাশেজের প্রথম দুই ম্যাচ থেকে ছিটকে পড়েছেন অজি স্পিনার জ্যাক লিচ। তার পরিবর্তে লাল বলের অবসর ভেঙ্গে দলে যুক্ত হয়েছেন ৩৫ বছর বয়সী অলরাউন্ডার মঈন আলী। তবে তার টেস্টে ফেরা দলের জন্য চ্যালেঞ্জিং বলে মনে করেন অজি কোচ।

তিনি বলেন, ‘মঈন আলী অনেকদিন লাল বল থেকে দূরে আছেন। আশা করি, দ্রুত দলের জন্য প্রস্তুত হবেন। জ্যাক লিচের আক্রমণাত্মক বোলিং আর উইকেট নেয়ার ক্ষমতা সত্যি প্রশংসার দাবি রাখে। তবে এ অবস্থানে মঈন আলী অনেকটাই ভিন্ন। সে দলের লোয়ার অর্ডার শক্তিশালী করবে।’

এইচআর

Link copied!