Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

যে কারণে দাড়ি নিয়ে দুশ্চিন্তায় ছিলেন মঈন আলী!

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১২, ২০২৩, ১২:৩১ পিএম


যে কারণে দাড়ি নিয়ে দুশ্চিন্তায় ছিলেন মঈন আলী!

ইংল্যান্ডের ক্রিকেটার মঈন আলী অলরাউন্ড পারফর্ম্যান্স দিয়েই বিশ্ব ক্রিকেটে নিজের জায়গা করে নিয়েছেন। তাকে চিনতে আর আলাদা কোনো পরিচয়ের দরকার পড়ে না। তবু একটা ভিন্ন পরিচিতি মঈন পেয়ে গেছেন তার ধর্ম নিষ্ঠার কারণে। কেবল মুখে দাড়ি নয় মন ও মননেও তিনি বেশ বিশ্বাসী। ধর্মীয় আচার মানেন বেশ ভালোভাবে। আর এ কারণে তার সতীর্থরাও তাকে বেশ সম্মান করে।

তবে যে আলাদা পরিচয় তাকে দিয়েছে বিশেষ সম্মান, সেই বেশ নিয়ে একটা সময় বেশ দুশ্চিন্তায় ছিলেন মঈন। আর সেই ভয়ের কথা নিজেই স্বদেশী গণমাধ্যম স্কাই স্পোর্টসকে জানিয়েছেন ইংল্যান্ডের সহ-অধিনায়ক।

তিনি জানিয়েছেন দাড়ি রাখার ক্ষেত্রে তার আইকন দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার হাশিম আমলা। মোহাম্মদ আলীকেও মানেন অনুপ্রেরণা হিসেবে।

৩৬ বছর বয়সী মঈন বলেছেন, মোহাম্মদ আলী আমার জন্য বড় অনুপ্রেরণা ছিলেন। কারণ, যেভাবে তিনি বেড়ে উঠেছিলেন এবং একজন মুসলিম ছিলেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাশিম আমলারও বড় দাড়ি ছিল। তিনি রাখতে পারলে, আমি কেন পারব না?

আমি এটাই করতে চেয়েছিলাম, তবে একটু ভয়ও ছিল। তখন বয়সে তরুণ ছিলাম। আমি চাইনি লোকে, এমনকি আমার পরিবারও আমাকে উগ্রবাদী ভেবে নিক। সে সময় লোকে বলাবলি করত, মুসলিম মানেই উগ্রবাদী।

এইচআর

Link copied!