Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৮:১৯ পিএম


বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

পুর্ণাঙ্গ সিরিজ খেলতে মার্চের ১ তারিখ বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা। আগামী ৪ মার্চ টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। আর টি-টোয়েন্টির জন্য আজ (২৮ ফেব্রুয়ারি) ১৭ সদস্যের শক্তিশালি দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

যথারীতি এই দলকে নেতৃত্ব দিবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার সহকারী হিসেবে আছেন চারিথ আসালঙ্কা। কিন্তু প্রথম দুই ম্যাচে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করবেন তিনি। যেহেতু হাসারাঙ্গা দুই ম্যাচের নিষেধাজ্ঞার মধ্যে আছেন।

বাংলাদেশের বিপক্ষে এই সিরিজে দলে বেশকিছু পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। প্রায় দুই বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে। অন্যদিকে এক বছর পরি দলে সুযোগ পেয়েছেন আভিস্কা ফার্নান্ডো। এছাড়াও দলে ডাক পেয়েছেন দুশমান্থ চামিরা। নিশাঙ্কা বাদ পড়েছেন ইনজুরির কারণে। আফগানিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে ইনিংসের মাঝপথেই মাঠ থেকে উঠে গিয়েছিলেন এই ওপেনার। 

উল্লেখ্য, সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সমালোচনা করে দুুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন হাসারাঙ্গা। আগামী ৪ ও ৬ মার্চ সিলেটে সিরিজের প্রথম দুই ম্যাচে তাকে পাবে না শ্রীলঙ্কা। যদিও সিরিজের শেষ ম্যাচে তিনি আসবেন অধিনায়ক হিসেবেই।  আগামী ৪ মার্চ সিলেটে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টি-২০ সিরিজ। একই ভেন্যুতে বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৬ ও ৯ মার্চ।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল : ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, আভিস্কা ফার্নান্ডো, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মাহিশ থিকশানা, আকিলা ধনাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডয়ারসে, মাথিশা পাথিরানা, দিলশান মাদুশঙ্কা, নুয়ান তুশারা, দুশমান্থ চামিরা, বিনুরা ফার্নান্ডো।

Link copied!