Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মোটরসাইকেলের ওপর নিষেধাজ্ঞা না তুললে কঠোর কর্মসূচী

আমারসংবাদ ডেস্ক

আমারসংবাদ ডেস্ক

জুলাই ৪, ২০২২, ০৭:২৫ পিএম


মোটরসাইকেলের ওপর নিষেধাজ্ঞা না তুললে কঠোর কর্মসূচী

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ টি জেলার ৩ কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতুতে বাইক চলাচল নিষিদ্ধ করায় মানববন্ধন করে দেশের সকল স্তরের বাইক চালকবৃন্দ। মানববন্ধনে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দ্রুত নিষেধাজ্ঞা তুলে না নিলে কঠোর কর্মসূচীর হুশিয়ারী দেওয়া হয়।

সোমবার(৪জুলাই)রাজধানীর প্রেসক্লাবে সামনে সকাল ১১ টায়  মানববন্ধনে এসব কথা বলেন।

মানববন্ধনে বাইক নিষিদ্ধের প্রতিবাদ করে তারা বলেন, আমরা স্বাধীন দেশে বসবাস করি।আমাদের চলাফেরা করার স্বাধীনতা আছে।পদ্মা সেতু আমাদের একটি স্বপ্ন ছিল মাননীয় প্রধানমন্ত্রী তা বাস্তবে রুপ দিয়েছেন। সেই পদ্মা সেতুতে যদি সব ধরণের যানবাহন চলাচল করেতে পারে তাহলে আমরা কেন পারবো না? এই ধরণের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মানববন্ধনের সভাপতি মেহেদী হাসান নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি জানিয়ে বলেন, আমরা সারাদেশের ৩৫ লক্ষ বাইকারদের পক্ষ থেকে সরকারের কাছে পদ্মা সেতুতে বাইক চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি জানাচ্ছি।যদি আগামী ৬ তারিখের আগেই এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া না হয় তাহলে আমরা সারাদেশ ব্যাপি কঠোর কর্মসূচী পালন করবো। এবং মহাসড়ক অবরোধ করে যানচলাচল ব্যাহত করতে বাধ্য হবো। 

ঈদ যাত্রায় বাইকের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,আপাতত আমরা এ বিষয়ে বিভিন্ন যায়গায় স্বারকলিপি প্রদান করেছি।পরবর্তীতে আইনজীবিদের সাথে আলোচনা করে রিট করবো।

প্রসজ্ঞত  গত ২৬ জুন  রাতে সেতুতে বাইক দূর্ঘটনা এবং অধিক পরিমাণ মোটরবাইক পদ্মাসেতুতে উঠায় ঝুকিপূর্ণ চলাচলের আশঙ্কার অভিযোগ করে সেতু বিভাগের সচিবের স্বাক্ষরিত এক বিবরণীতে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বাইকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।
কত দিন এই নিষেধাজ্ঞা চলবে- জানতে চাইলে সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন  বলেন, “পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

আরইউ

Link copied!