Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

জুরাইনে গ্যাস লাইন মেরামতের সময় ৬ শ্রমিক দগ্ধ

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৫, ২০২২, ০১:২২ পিএম


জুরাইনে গ্যাস লাইন মেরামতের সময় ৬ শ্রমিক দগ্ধ

রাজধানীর কদমতলীর জুরাইনে গ্যাস লাইনে লিকেজ মেরামতের সময়ে আগুন লেগে ৬ শ্রমিক দগ্ধ হয়েছে। শুক্রবার (১৪ অক্টোবর) দিবাগত রাতে এ দুর্ঘটনাটি ঘটে। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দগ্ধরা হচ্ছেন- মো. খলিলুর রহমান (৪৫), মো. সিরাজুল ইসলাম (২০), মো. জুম্মন (১৯), মো. আজিজুল (৬৫), আব্দুর রহমান (৬০) ও জিহাদ (৫০)।

তিতাস জরুরি গ্যাস নিয়ন্ত্রণ শাখার (দক্ষিণ) প্রকৌশলী শফিউল আলম জানিয়েছেন, আমরা সংবাদ পাই জুরাইন কবরস্থানের পেছনের রাস্তায় মাটির নিচ থেকে গ্যাস লিকেজ হচ্ছে। পরে শুক্রবার দিবাগত রাতে জুরাইনে সেই ঘটনাস্থলে গিয়ে লিকেজ সারানোর জন্য শ্রমিকদের দিয়ে গর্ত করানো হয়। 

সে সময়ে মাটি কেটে গর্ত করার স্থানে পাশের ড্রেনের পানি চলে আসে। পরে বৈদ্যুতিক আলো দিয়ে, মোটর লাগিয়ে পানি নিষ্কাশনের জন্য লাইন দিতেই স্পার্ক হয়ে আগুন লেগে যায়। গর্তে ছিল শ্রমিক খলিল আর বাকিরা গর্তের চারপাশে। আগুনে তারা দগ্ধ হয়েছেন।  

বার্ণ ইনিস্টিউটের আবাসিক সার্জন এসএম আইউব হোসেন জানিয়েছেন, দগ্ধের মধ্যে দুজনের অবস্থা আশংকাজনক। এদের মধ্যে খলিলের ৩০ শতাংশ, ও সিরাজুল ইসলামের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। বাকিদের পোড়া সামান্য হলেও তাদের অবজারভেশনে রাখা হয়েছে, একজনকে ছেড়ে দেওয়া হয়েছে।  

কদমতলী থানার উপপরিদর্শক এসআই আবুল কালাম আজাদ জানিয়েছেন, তিতাসের ঠিকাদারের ৫ শ্রমিক ও  স্থানীয় একজনসহ ৬ জন দগ্ধ হয়। বর্তমানে ৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

টিএইচ

Link copied!