Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সাইন্সল্যাবে বিস্ফোরণে কোটি টাকার ক্ষতি

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৬, ২০২৩, ০৯:৩২ পিএম


সাইন্সল্যাবে বিস্ফোরণে কোটি টাকার ক্ষতি

রাজধানীর সাইন্সল্যাবে সার্কিট বিস্ফোরণে ভয়াবহ ঘটনা ঘটে। মূহুর্তের মধ্যে কম্পন সৃষ্টি করে ভেঙে পড়ে ৩ তলা ভবনের আংশিক দেয়াল। এ ঘটনায় ৩ জন নিহত হয় এবং আহত ১৪ জন। ঘটনার সাথে সাথে বন্ধ করে দেওয়া হয় দোকানপাট। এতে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ ব্যাবসায়ীদের।

সোমবার (৬ মার্চ) সকালে সরেজমিনে দেখা যায়, ব্যবসায়ীরা দোকানপাট খোলা শুরু করেছে। পুলিশ ঘটনাস্থলটি ঘেরাও করে চালিয়ে যাচ্ছে উদ্ধার কাজ। প্রিয়াঙ্গণ শপিং সেন্টারের বিভিন্ন ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায় তাদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

পাইকারী ব্যবসায়ী ‍‍`রেশমা ফ্যাশন টেইলর্সের‍‍` মালিক মোঃ রেজাউল হক বলেন, গতকাল বিস্ফোরণের কারনে সারাদিন দোকান বন্ধ ছিল বেচা-কেনা মোটেও হয়নি। আজকেও উদ্ধার কাজ শেষ না হওয়ায় রাস্তা বন্ধ আছে। গাড়িপার্কিং করা যাচ্ছে না ফলে আজও বেচা-কেনা হবে না। দুইদিনে আমাদের প্রায় ৬০ হাজার টাকা ক্ষতি হয়েছে।

ফেব্রিকস এন্ড ফ্যাশন (এফএনএফ) এর ইনচার্জ গোপাল বাংলার ক্যাম্পাসকে বলেন, আমাদের গতকালই শুধু ২ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। আজকেও তেমন বেচাকেনা হচ্ছে না।

আরেক ক্ষুদ্র ব্যবসায়ী ‍‍`এপি ফ্যাশনের‍‍` মালিক চঞ্চল মল্লিক বলেন, সারাদিন দোকান খুলতে না পারায় আমাদের আনুমানিক ৩৫ হাজার টাকা ক্ষতি হয়েছে। ঘটনার পরে দোকান খোলা যেত কিন্তু ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের সংঘর্ষের কারণে পুরো দিনটায় দোকান বন্ধ রাখতে হয়েছে।

উল্লেখ্য, ঘটনাস্থলে প্রিয়াঙ্গণ শপিং সেন্টারের মোট দোকান আছে ২১০টি। প্রায় দোকানে ক্ষতি হয়েছে ৩৫-৪০ হাজার। সব মিলিয়ে প্রায় ১ কোটি টাকা।

Link copied!