community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

ডিআরইউয়ের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মো. মাসুম বিল্লাহ

মে ২৬, ২০২৩, ১২:১৫ পিএম


ডিআরইউয়ের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। ঐক্যেই সমৃদ্ধি এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার (২৬ মে) সকালে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ প্রাঙ্গণে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবারই (২৬ মে) বর্ণিল সাজে সাজানো হয় পুরো ডিআরইউ প্রাঙ্গণ। সকালে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউর সদস্যদের অংশগ্রহণে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। এসময় বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন তারা।

উদ্বোধন শেষে ডিআরইউর সদস্যদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়। র্যালিটি ডিআরইউ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সেগুনবাগিচার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র্যালি শেষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী বলেন, যাদের কারণে এই সংগঠনটি গড়ে উঠেছে তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তাদের কারণে আজ আমরা দল মত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করছি। সাংবাদিকদের অধিকার আদায়ে আমরা যেন একসঙ্গে কাজ করতে পারি সেই আহ্বান জানাই।

এদিকে, বিকালে ডিআরইউয়ের নসরুল হামিদ মিলনায়তনে সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সদস্যদের সম্মাননার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

১৯৯৫ সালের ২৬ মে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতিষ্ঠিত হয়।

আরএস

Link copied!