Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

রাজধানীতে ‘হাসি ফোটানোর চেষ্টা’ সংগঠনের খাদ্য বিতরণ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৫, ২০২৩, ১২:২৬ পিএম


রাজধানীতে ‘হাসি ফোটানোর চেষ্টা’ সংগঠনের খাদ্য বিতরণ

রাজধানীর ধানমন্ডিতে "হাসি ফোটানোর চেষ্টা" নামক সামাজিক সংগঠনের উদ্যোগে শুক্রবার বিকালে অসহায়, দুস্থ ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্য (প্যাকেট বিরানী) বিতরণ করা হয়েছে।

"হাসি ফোটানোর চেষ্টা" সংগঠনটি প্রায় এক বছরের অধিক সময় ধরে অসহায়, ছিন্নমূল সুবিধাবঞ্চিত শিশু ও এতিমদের পাশে দাঁড়িয়ে সব ধরনের মৌলিক চাহিদা পুরণের পাশাপাশি বিভিন্ন চাহিদা পুরন করে আসছে। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে নিয়মিত বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

যার মধ্যে মসজিদ ও মাদ্রাসায় লাশের খাটিয়া প্রদান, অসহায়, দুস্ত, ছিন্নমূল এবং এতিমদের মাঝে নিয়মিত  চাল, ডাল, সোয়াবিন তেল, কুরআন মাজিদ, প্যাকেট জাত খাদ্য, নতুন পোষাক বিতরণসহ পবিত্র রমজান মাস জুড়ে ছিন্নমূল মানুষ ছাড়াও পথ চলতি মানুষ এবং রিক্সা চালক, ঠেলাগাড়ি চালক, স্বল্প আয়ের মানুষদের মাঝে ইফতার বিতরণ মাধ্যমে এলাকায় ব্যাপক সারা ফেলেছিলো, তাদের এই মহতী উদ্যোগে এলাকার মানুষ সাধুবাদ জানানোর পাশাপাশি অনেকে আর্থিক ভাবে সহযোগিতা করে পাশে দাঁড়িয়ে একাত্মতা প্রকাশ করেন।

এব্যপারে "হাসি ফোটানোর চেষ্টা‍‍`র প্রধান সমন্বয়ক মো. মামুনুর রহমান বলেন, আমরা সবসময় সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও এটা অব্যাহত থাকবে।

এদিকে স্বাভাবিক জীবন নিশ্চিত করতে হাসি ফোটানোর চেষ্টা সংগঠন কাজ করছে বলে জানিয়েছেন আরেক সিনিয়র সমন্বয়ক মো. লিটন তিনি বলেন, মনের ইচ্ছা থাকলেই আত্মমানবতার সেবাই কাজ করা কোন ব্যাপার না। আমরা কাজ শুরু করার পর দেশ বিদেশের অসংখ্য মানুষ আমাদের পাশে দাঁড়িয়েছে। তাদের প্রতি সর্বদা কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদের সংগঠনের পক্ষ থেকে।

আগামী দিনে সংগঠন সম্পর্কে সংগঠন এর প্রান ও সদস্য মো. রাজু আহমেদ শাওন বলেন- প্রতিটি সংগঠন পরিচালনার জন্য কমিটি থাকে। আমরাও সামনে একটি নতুন কমিটি গঠন করবো। কমিটির সদস্যদের মতামত, পরামর্শ নিয়েই কাজ চলবে। আশাকরি খুব দ্রুত আরও ভালো কিছু করতে পারবো।

তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার রায়ের বাজার বুদ্ধিজীবি কবর স্থানের সামনে ১৫০ প্যাকেট তেহারি বিতরণ করা করা হয়েছে।

উক্ত মানবিক সেবায় নিয়োজিত ছিলেন আকাশ, মাসুম, রোহান, আরিফ, সালাম, মুস্তাকিম ও কাওসারসহ অনেকে।
এছাড়াও আমাদের এই মহতী উদ্যোগে বিভিন্ন ভাবে সহোযোগিতা করেছেন, শুভাকাঙ্ক্ষী, বন্ধু, বান্ধবী ও ভাই বোনেরা সহ এলাকার সুশীল সমাজ।

এইচআর

 

Link copied!