Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

শাহজালালে ৭ কোটি টাকার স্বর্ণসহ আটক চার যাত্রী

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২, ২০২৩, ০৮:০৭ পিএম


শাহজালালে ৭ কোটি টাকার স্বর্ণসহ আটক চার যাত্রী

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬ কেজি ৯৫৬ গ্রাম স্বর্ণসহ চার যাত্রীকে আটক করা হয়েছে। এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই)  এবং ঢাকা কাস্টমসের বিশেষ অভিযানে তাদের আটক করা হয়।

শনিবার ( ২ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াইল হক। তিনি জানান, আটক যাত্রীরা হলেন-মো. আলী হোসেন, জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও মোহাম্মদ জুম্মন খান।

মোহাম্মদ জিয়াইল হক বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যমতে পেস্ট ফর্মের গোল্ড, গোল্ড বিস্কুট এবং স্বর্ণের অলংকার উদ্ধার করা হয়েছে। যাত্রী আলী হোসেন ইউএস বাংলা এয়ারলাইন্সযোগে দুবাই থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। আর জসীম (৪৭), লিটু (৩৯) ও জুম্মন এমিরেটস এয়ারলাইন্সে করে এখানে পৌঁছান।

তিনি আরও বলেন, যাত্রীরা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ আভিযান পরিচালনা করে। অভিযানে যাত্রীদের শনাক্ত করে পায়ুপথে স্বর্ণ রয়েছে সন্দেহের ভিত্তিতে আটক করা হয়। পরে উত্তরায় হলি ল্যাব ডায়গনেস্টিক সেন্টারে পাঠিয়ে এক্স-রে করলে স্বর্ণের অস্তিত্ব লক্ষ্য করা যায়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, আলী হোসেনের কাছ থেকে ৩টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (৮৮০ গ্রাম), গোল্ড বিস্কুট এবং অলংকারসহ মোট ১ কেজি ৯৪ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। জসীমের কাছ থেকে ৯টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (১৯৫০ গ্রাম), গোল্ড বিস্কুট এবং অলংকারসহ মোট ২ কেজি ১৬৪ গ্রাম স্বর্ণ পাওয়া যায়।

তিনি আরও বলেন, জুম্মনের কাছ থেকে ১৫৩৪ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। আর লিটুর কাছ থেকে ২১৬৪ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। সবমিলিয়ে আসামিদের কাছ থেকে ৭ কোটি টাকার স্বর্ণ পাওয়া যায়। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

আরএস

 

Link copied!