Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

সচিব খোরশেদা ইয়াসমীন‍‍`র দুদকে যোগদান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৭:১৩ পিএম


সচিব খোরশেদা ইয়াসমীন‍‍`র দুদকে যোগদান
দুদক সচিব খোরশেদা ইয়াসমীন। ছবি: ফাইল

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব হিসেবে যোগ দিয়েছেন খোরশেদা ইয়াসমীন এনডিসি। এর আগে গত ৮ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে পদোন্নতি দিয়ে দুদকের সচিব হিসেবে পদায়ন করা হয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলামের মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

জানা যায়, সচিব হিসেবে দুর্নীতি দমন কমিশনে যোগদানের আগে খোরশেদা ইয়াসমীন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে যুগ্মসচিব এবং উপসচিব হিসেবে কর্মরত ছিলেন। প্রশাসনে মাঠ পর্যায়ে তিনি টাঙ্গাইল জেলায় এবং ঢাকা জেলার ধামরাই উপজেলার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি ২০২০ সালে এনডিসি কোর্স সম্পন্ন করেন। দুদকের নতুন সচিব বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৩তম ব্যাচের সদস্য।

শিক্ষাজীবনে দুদক সচিব খোরশেদা ইয়াসমীন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিভাগে অনার্স ও মাস্টার্স করেন। পরে অস্টেলিয়ার নিউক্যাসেল বিশ্ববিদ্যালয় থেকে পরিবেশ বিজ্ঞানে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। তিনি পল্লবী মডেল হাইস্কুল থেকে এসএসসি এবং আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন। ব্যক্তিজীবনে খোরশেদা ইয়াসমীন একমাত্র পুত্র সন্তানের জননী। তার স্বামী অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা।

এআরএস

Link copied!