Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

কাপ্তাই হ্রদে অভিযান: নিষিদ্ধ জাল উদ্ধার

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

জুলাই ১৮, ২০২২, ০৬:৩৭ পিএম


কাপ্তাই হ্রদে অভিযান: নিষিদ্ধ জাল উদ্ধার

কাপ্তাই হ্রদে নিষিদ্ধ মৌসুমে মাছ শিকার বন্ধে অভিযানে নেমেছে নৌ পুলিশ। সোমবার দুপুরে হ্রদে অভিযান পরিচালনাকালে মশারী জাল, কারেন্ট জালসহ প্রায় তিন লক্ষাধিক মিটার নিষিদ্ধ পাতানো জাল উদ্ধার করা হয়। 

এসময় কয়েকটি ঝাঁকও ভেঙ্গে অপসারণ করা হয়। অভিযানে কাউকে আটক করা হয়নি। নৌ পুলিশের উপস্থিতি টের পেয়ে অবৈধভাবে মাছ শিকারকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়।
কাপ্তাই হ্রদের সুবলং এলাকায় তিন ঘন্টাব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়। নৌ পুলিশের চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার মোঃ মোমিনুল ইসলাম ভুঁইয়া অভিযানের নেতৃত্ব দেন।

হ্রদে অভিযান চলাকালে রাঙ্গামাটি সদর ও বরকল থানার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধভাবে পাতানো ও ব্যবহৃত কারেন্ট জাল, মশারী জাল, সুতার জাল মিলিয়ে তিন লক্ষাধিক জাল উদ্ধার করা হয়। এছাড়াও বৃহৎ আকারের মাছের ঝোঁপ ও ঝাঁক ভেঙ্গে অপসারণ করা হয়।

অভিযানে রাঙ্গামাটি সদর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইরফানুর রহমানসহ নৌ পুলিশের সদস্যরা অংশ নেন।

পুলিশ সুপার মোঃ মমিনুল ইসলাম ভুঁইয়া জানান, মাছ ধরা বন্ধকালীন সময় কাপ্তাই হ্রদে সকল ধরনের অবৈধ জাল, মাছ ধরার উপকরণ ও আনুষঙ্গিক যন্ত্রপাতির ব্যবহার বন্ধে নৌ পুলিশের কার্যকর পদক্ষেপ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, হ্রদে কার্প জাতীয় মাছের সুষ্ঠু প্রজননের লক্ষ্যে তিন মাস সকল ধরনের মাছ শিকার, পরিবহন ও বাজারজাত নিষিদ্ধ করে জেলা প্রশাসন।

কেএস 
 

Link copied!