Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বরিশালে শ্রমিকদের সড়ক অবরোধ

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জুলাই ২৯, ২০২২, ০৩:৩১ পিএম


বরিশালে শ্রমিকদের সড়ক অবরোধ

সোনারগাঁও টেক্সটাইলসহ সকল কারখানায় ট্রেড ইউনিয়ন অধিকার নিশ্চিত কর, শ্রমিক হয়রানি বন্ধ কর, ৮ কর্মঘণ্টা ও যুগোপযোগী বেতনস্কেল চালু কর এবং রূপাতলী দুর্ঘটনায় গুরুতর আহত রিক্সা শ্রমিক কালু মুন্সীর ক্ষতিপূরণ দাও, দায়ী বাক্তিদের শস্তি দাও ও পুনর্বাসনের দাবিতে সড়ক অবরোধ করেন বরিশালে শ্রমিকরা।

শুক্রবার (২৯ জুলাই) সকাল ১১টায় সোনারগাঁও টেক্সটাইল শ্রমিকদের বরখাস্ত-হয়রানি বন্ধ, ট্রেড ইউনিয়ন অধিকার প্রতিষ্ঠারসহ বিভিন্ন দাবি নিয়ে নগরীর অশ্বিনী কুমার টাইন হলচত্বরে সমাবেশ এবং সড়ক অবরোধ করেন শ্রমিকরা। প্রথমে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন।

পরবর্তীতে ঘণ্টাব্যাপি সড়ক অবরোধ করে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সহ-সভাপতি দুলাল মল্লিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদের বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলার সাধারণ সম্পাদক আব্দুল মানিক হাওলাদার, প্রস্তাবিত সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি বেল্লাল গাজী, নৌযান শ্রমিক ফেডারেশনের বরিশাল বিভাগীয় সভাপতি শেখ আবুল হাশেম,  সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও প্রস্তাবিত সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক, ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম, এলপিজি সিএনজি চালক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ইশা, আহত রিক্সাশ্রমিক কালু মুন্সীর ছেলে মোঃ কামাল প্রমূখ।

পুলিশ প্রশাসন আগামী ২ দিনের মধ্যে সোনারগাঁও টেক্সটাইল কর্তৃপক্ষের সাথে বসে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা সড়ক অবরোধ তুলে নেন এবং রাস্তা ছেড়ে দেয়।

কেএস 

Link copied!