Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নাগরপুরে শুনসী এলাকাবাসীর যাতায়াতে দুর্ভোগ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২২, ০১:২২ পিএম


নাগরপুরে শুনসী এলাকাবাসীর যাতায়াতে দুর্ভোগ

টাঙ্গাইলের নাগরপুরে মামুদনগর ইউনিয়নের শুনসী এলাকার সড়কের যথাযথ উন্নয়ন ও উত্তর পাড়া বাজার সংলগ্ন স্থানে টেকসই কালভার্ট সেতুর অভাবে আশেপাশের কয়েক গ্রামের বাসিন্দা যাতায়াতে দুর্ভোগ পোহাচ্ছে। শুনসী উত্তর পাড়া-পংবাইজোড়া কাঁচা সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ ও গর্ত চলাচলে ব্যাপক ঝুঁকি সৃষ্টি করেছে। সামান্য বৃষ্টিতে এলাকায় যাতায়াত ব্যাপক কষ্টসাধ্য হয়ে যায়।

এছাড়াও ঐতিহাসিক শুনসী বিল নিকটে হওয়ায় বন্যায় পানি বৃদ্ধিতে উত্তর পাড়া বাজারের নিকটে সড়কে গাইড ওয়াল থাকলেও পূর্বের কালভার্ট বার বার ভেঙে যাওয়ায় বর্তমানে কালভার্ট বিহীন বড় খাদ অবস্থায় রয়েছে যা যানবাহন চলাচল ব্যাহত করছে।

স্থানীয় বাসিন্দা দানেজ আলী বলেন, শুনসী এই সড়ক উঁচু করে নির্মিত হলেও বন্যার পানিতে কালভার্ট ভেঙে সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এখানে দুইবার কালভার্ট ভেঙেছে। এখন আমরা কষ্টে চলাচল করছি।

আরেক বাসিন্দা ওসমান আলী জানায়, এই সড়ক অনেক বছর যাবৎ এমন বেহাল অবস্থায় রয়েছে।  ছাত্র-ছাত্রীদের স্কুল ও মাদ্রাসায় যেতে দুর্ভোগ পোহাতে হয় এবং সড়কের পাশে মসজিদে যাতায়াতে এলাকাবাসীর কষ্ট হয়।

প্রতিবেশি গ্রামের বাসিন্দা তোফাজ্জল হোসেন বলেন, এখানে বাঁশের পুল দিয়ে অনেক বছর চলাচল হয়েছে। এরপর ছোট কালভার্ট নির্মাণ হয়েছে কিন্তু টেকসই হয়নি। বন্যায় পানির স্রোতে সড়ক ও কালভার্ট ভেঙে বিলীন হয়ে গেছে। এখানে বড় সেতুর ব্যাপক প্রয়োজন।

সরেজমিনে সড়ক ও কালভার্ট ক্ষতিগ্রস্থ স্থান পরিদর্শন করে মামুদনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ জজ কামাল বলেন, প্রত্যেক বছর বন্যায় এই শুনসী উত্তর পাড়া বাজার সংলগ্ন সড়ক ভেঙে যায়। এখানে ছোট কালভার্ট ছিলো সেটি ভেঙে গেছে। এখানে টেকসই বড় ফুট ব্রিজ নির্মাণ করে সড়ক রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা অচিরেই নেওয়া হবে।

উল্লেখ্য, ঐতিহাসিক শুনসী বিল সংলগ্ন এই এলাকার সড়ক দিয়ে পংবাইজোড়া, চামটা মির্জাপুর, জয়ভোগ, মামুদনগর সহ আশেপাশে কয়েকটি গ্রামে সহজে যাতায়াত সাধিত হয়। এই সড়কে মাদ্রাসা, স্কুল ও মসজিদ সহ ছোট ছোট বাজার বিদ্যমান রয়েছে।

কেএস 

Link copied!