Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

কালুরঘাট সেতু প্রকল্প বাস্তবায়নে এক নম্বরে আছে: রেলমন্ত্রী

আজিজুল হক, চট্টগ্রাম

আজিজুল হক, চট্টগ্রাম

সেপ্টেম্বর ৩, ২০২২, ০৪:১১ পিএম


কালুরঘাট সেতু প্রকল্প বাস্তবায়নে এক নম্বরে আছে: রেলমন্ত্রী

বহুল আলোচিত চট্টগ্রাম কালুরঘাট রেল-কাম সড়ক সেতুর প্রকল্প বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের সাথে সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। এ সময় রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে রেলপথ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারে কালুরঘাট সেতু প্রকল্পটি এক নম্বরে রয়েছে। প্রধানমন্ত্রী এই প্রকল্পের নকশা পছন্দ করে প্রাথমিক অনুমোদন দিয়েছেন। এই সেতুটি নির্মাণের জন্য রেলপথ মন্ত্রণালয় একনেক সভায় পেশ করার জন্য কাজ করে যাচ্ছে। চূড়ান্ত হওয়া নতুন ডিজাইনের কালুরঘাট সেতুর উন্নয়ন প্রকল্প একনেকে প্রস্তাব করা হবে। একনেকে পাশ হলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। 

কালুরঘাটে নতুন রেল কাম সড়ক সেতু নির্মাণ প্রকল্পের নকশায় সম্মতি ও অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দক্ষিণ চট্টগ্রামবাসীর পক্ষে অভিনন্দন জানিয়ে মোছলেম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের প্রতি বিশেষ ভালবাসার কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা পরিস্থিতির পরেও কালুরঘাট সেতুটি অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্পে ১ নম্বরে রেখেছেন। সেতুটি নির্মাণে প্রায় সাত হাজার কোটি টাকার প্রকল্পে সম্মতি দিয়েছেন। এ জন্য চট্টগ্রামবাসী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ।

কেএস 

Link copied!