Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

মিরসরাইয়ে ড্রেজার ডুবি

আরও ২ মরদেহ উদ্ধার, নিখোঁজ ২

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৭, ২০২২, ১০:১৫ এএম


আরও ২ মরদেহ উদ্ধার, নিখোঁজ ২

বঙ্গোপসাগরের মিরসরাই উপকূলে সিত্রাংয়ের আঘাতে ডুবে যাওয়া ড্রেজার সৈকত-২ এর ভেতর থেকে আলম সরদার (৬০) ও শাহিন মোল্লা (৪৫) এর মরদেহ উদ্ধার করা হয়েছে। 

এ নিয়ে নিখোঁজ ৮ শ্রমিকের মধ্যে ৬ জনের মরদেহ উদ্ধার করলো কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা। এখনও নিখোঁজ রয়েছেন আরও দুই শ্রমিক।

বুধবার (২৬ অক্টোবর) রাত সাড়ে ১০টায় আলম সরদার ও বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় শাহিন মোল্লার লাশ বের করে আনে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের ডুবুরি দল। তারা দুজন ড্রেজারের ভেতর মাটিচাপা পড়েছিলেন।  

আলম সরদার পটুয়াখালী জেলার পটুয়াখালী উপজেলার নুরু সরদারের ছেলে ও শাহিন মোল্লা একই উপজেলার আনিচ মোল্লার বড় ছেলে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, বুধবার রাতে আলম সরদার ও বৃহস্পতিবার সকালে শাহিন মোল্লার লাশ উদ্ধার করা হয়েছে। 

এ নিয়ে ড্রেজারডুবির ঘটনায় ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ বশর হাওলাদার ও তারেক মোল্লার লাশ উদ্ধার করার জন্য উদ্ধার অভিযান অব্যাহত আছে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে মিরসরাই উপকূলে ড্রেজার ডুবে নিখোঁজ আট শ্রমিকের মধ্যে ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো দুজনের লাশ উদ্ধার করা যায়নি।

ড্রেজারটি উল্টে এক চতুর্থাংশ মাটির ভেতরে আটকে আছে। এ ছাড়া জোয়ারের পানিতে বালু প্রবেশ করে দুটি কম্পার্টমেন্টই ভরাট হয়ে গেছে। ফলে এটি ভলগেট ও সি-ট্রাক দিয়ে টেনে সাগরের কিনারে আনা যাচ্ছে না। 

টিএইচ

Link copied!