Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

বরিশালে শ্রমিক-কর্মচারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

অক্টোবর ২৭, ২০২২, ০৬:২৫ পিএম


বরিশালে শ্রমিক-কর্মচারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ

সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪ টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের বরিশাল জেলা শাখা।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সহ-সভাপতি দুলাল মল্লিক। উক্ত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য জনার্দ্দন দত্ত নান্টু, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন, প্রস্তাবিত সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি হারুন শরীফ, জাতীয় শ্রমিক ফেডারেশন বরিশাল জেলা শাখার সভাপতি জাকির হোসেন, সোনারগাঁও টেক্সটাইল ইউনিয়নের মামলার আইনজীবী ও বিশিষ্ট নাগরিক এডভোকেট আবু আল রায়হান, দর্জি শ্রমিক ইউনিয়ন বরিশাল মহানগর শাখার সভাপতি তুষার সেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক মানিক হাওলাদার প্রমুখ।

বক্তারা অধিকারের দাবিতে সংগঠিত হওয়ায় শ্রমিকদের উপর মালিকের এই নৃশংস হামলার তীব্র নিন্দা জানান ও অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের কারখানা থেকে স্থায়ী বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একইসাথে বক্তারা শ্রমিকদের উপর হয়রানি-নির্যাতন বন্ধ করে শ্রমিকদের দাবি-দাওয়া মেনে নেয়ার দাবি জানান।

শ্রমিকদের দাবি মানা না হলে বক্তারা বরিশালের সর্বস্তরের মানুষকে নিয়ে সোনারগাঁও টেক্সটাইলের শ্রমিকদের পক্ষে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন।

কেএস 

Link copied!