Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে রেকর্ডি রাস্তা বন্ধ, দুর্ভোগ

আল-আমিন, নীলফামারী

আল-আমিন, নীলফামারী

জানুয়ারি ১, ২০২৩, ০৪:৪১ পিএম


নীলফামারীতে রেকর্ডি রাস্তা বন্ধ, দুর্ভোগ

নীলফামারী ডোমার উপজেলা সোনারায় ইউনিয়ন ডুগডুগি বড়গাছা আর্দশপাড়া ৮নং ওয়ার্ডে রের্কড ভুক্ত রাস্তা বন্ধ হওয়ায় প্রায় পাঁচটি পরিবারে প্রায় ৩০জন মানুষের চলাচলের চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে। সেই সাথে চরম বিপাকে পড়ছে স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, মোঃ একরামুল হকের সাথে একই এলাকার মৃত. আমির উদ্দিনের ছেলে মোঃ মশিউর রহমান ও রবিউল ইসলাম, মৃত. কছিমুদ্দিনের ছেলে মোঃ জয়নুল ইসলাম, মৃত. হাকিমুদ্দিনের ছেলে ময়নুল ইসলামের সাথে পারিবারিক দ্বন্দ্ব থাকার কারনে তারা রেকর্ডের রাস্তাটি তাদের চলাচলের জন্য বন্ধ করে দেয়। তারা বিকল্প রাস্তা দিয়ে চলাচল শুরু করলে সেটিও বন্ধ করে দেয় জমির মালিক মৃত. মাটিয়া মাহমুদের ছেলে মনির উদ্দিন। চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাওয়ার কারনে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পাঁচটি পরিবারসহ স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের।

মোঃ একরামুল হক বলেন, আমার বয়স ৫১ বছর চলছে। আমার জম্মের আগে এখানে আমার পিতা-মাতা ও নানা-নানী বসবাস করত। আমার পিতা-মাতা নানা-নানীর সাথে আমিও বসবাস করি। সেই সূত্রে আমি এখন জম্ম থেকে বসবাস করি। তাদের সাথে আমার জমি সক্রান্ত সমস্যা থাকার কারনে তারা রেকর্ডের রাস্তাটি বন্ধ করে দেয়। আমরা বিকল্প রাস্তা দিয়ে চলাচল শুরু করলে সেই জমির মালিকও রাস্তাটি বন্ধ করে দেয়। রাস্তা বন্ধ হবার কারনে আমরা খুব সমস্যার মধ্যে ভুগতেছি। মাননীয় প্রধানমন্ত্রী কাছে আকুল আবেদন আমাদের যেন চলাচলের রাস্তার ব্যবস্থা করে দেন। রাস্তার ব্যবস্থা না হলে আমাদের কে বাপ-দাদার ভিটা ছেড়ে দিতে হবে।

স্কুল পড়ুয়া ছাত্রী ইতি মনি বলেন, আমি ৬ষ্ট শ্রেণিতে পড়ি। আমাকে নিয়মিত স্কুলে যেতে হয়। আমাদের রাস্তা না থাকার কারনে স্কুলে যেতে খুব সমস্যা হয়। আমি নিয়মিত স্কুলে যেতে চাই তাই মাননীয়  প্রধানমন্ত্রী কাছে আবেদন আমাদের জন্য যেন রাস্তার ব্যবস্থা করে দেয়।

জানতে চাইলে সোমবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফিরোজ চৌধুরী বলেন, বিষয়টি আমার জানা আছে। উভয় পক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএস 

Link copied!