Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

‘বঙ্গবন্ধু রেলসেতু আন্তর্জাতিক যোগাযোগের নতুন মাত্রা সৃষ্টি করবে’

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৩০, ২০২৩, ০৫:০৬ পিএম


‘বঙ্গবন্ধু রেলসেতু আন্তর্জাতিক যোগাযোগের নতুন মাত্রা সৃষ্টি করবে’

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ হলে দেশের উত্তরবঙ্গসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোর সঙ্গে আন্তর্জাতিক যোগাযোগে নতুন মাত্রা সৃষ্টি করবে। 

তিনি বলেন, করোনা পরবর্তী রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ বৈশ্বিক নানা সংকট থাকলেও বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজ সন্তোষজনক এগিয়েছে। আশা করা যাচ্ছে, নির্দিষ্ট সময়েই শেষ হবে যমুনা নদীর উপর নির্মিত রেলসেতুর নির্মাণ কাজ।

সোমবার (৩০ জানুয়ারি) তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর পশ্চিম প্রান্তের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে গণমাধ্যম কর্মীদের এসব কথা জানান ।

মন্ত্রী আরও বলেন, দেশের অভ্যন্তরীণ রেল যোগাযোগ বিস্তারে যে সমস্ত প্রকল্প নেয়া হয়েছে সেগুলোর কাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে। দেশে নিরাপদ রেল যোগাযোগের জন্য এসব প্রকল্পও সঠিক সময়ে শেষ হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতু সহজ করবে ঢাকা ও উত্তরবঙ্গের ২২ জেলার সঙ্গে ট্রেন চলাচল করবে। এ সময়ে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব সেতুর প্রকল্প পরিচালক আল ফাত্তাহ মোহাম্মাদ মাসুদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুল সামাদ তালুকদার, চেম্বার অফ কমার্স এর প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্যসহ রেল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

টিএইচ

Link copied!