Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

‘শিক্ষার মানোন্নয়ন ছাড়া জাতির প্রকৃত উন্নয়ন সম্ভব নয়’

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৪:২৬ পিএম


‘শিক্ষার মানোন্নয়ন ছাড়া জাতির প্রকৃত উন্নয়ন সম্ভব নয়’

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, শিক্ষার মানোন্নয়ন ছাড়া জাতির প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। সবাই আন্তরিক হলে গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে মান সম্পন্ন শিক্ষা চালু করা অসম্ভব নয়। কর্মরত সম্মানিত মেধাবী শিক্ষকগণ আর একটু আন্তরিক হলে প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়ন সম্ভব।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে ১৮০ টি প্রাথমিক বিদ্যালয়ে মিনি শিশু পার্ক নির্মাণে অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদের হুইপ বলেন, স্মার্ট বাংলাদেশ এবং একটি পরমতসহিষ্ণু উন্নত মূল্যবোধসম্পন্ন শান্তিময় সমাজ গড়তে শিক্ষিত, সৃজনশীল নাগরিক গড়ে তোলার বিকল্প নেই। গ্রামে শিক্ষার মানোন্নয়ন দেশ ও জাতির প্রকৃত উন্নয়নের অন্যতম প্রধান অনুষঙ্গ।

প্রতিটি বিদ্যালয়কে জ্ঞানের বাতিঘর হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষকবৃন্দ, জনপ্রতিনিধি ও সরকারি অফিসারদের সর্বাত্মক যত্নবান হওয়ারও আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, কালাই উপজেলার চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, তিন উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুজ্জামান নাদিম, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোকছেদ আলী, সাধারন সম্পাদক আহসান কবীর, কালাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান প্রমুখ।

টিএইচ

Link copied!