Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

১০ বছর পদযাত্রা করেও ক্ষমতায় আসতে পারবে না বিএনপি: লিটন

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৮:৫৮ পিএম


১০ বছর পদযাত্রা করেও ক্ষমতায় আসতে পারবে না বিএনপি: লিটন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বিএনপি পদযাত্রা, সমাবেশ ইত্যাদি কর্মসূচির মাধ্যমে দেশকে অশান্ত করছে। তারা এভাবে দেশকে অশান্ত করবে এটি হতে দেওয়া যায় না। বিএনপি মনে করছে, তারা দিনের পর দিন পদযাত্রা করে যাবে, পদযাত্রা করতে করতে তাদের পায়ের জুতা ক্ষয়ে যাবে, মানুষ দয়া করে তাদের ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবে। বিএনপির সেই অবস্থা নেই। বিএনপিকে মানুষ আর চায় না। ১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির প্রতিবাদে রাজশাহীর কাটাখালি বাজারে স্থানীয় পৌর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, নির্বাচন এলেই বাংলাদেশে এক শ্রেণীর দলের মাথা খারাপ হয়ে যায়। এটি নতুন নয়, এটি তাদের পুরনো অভ্যাস। ২০০৮ সালে নির্বাচনে অংশ নিয়ে বিএনপি বানের জলের মতো ভেগে গেছে। সেই নির্বাচনে হাস্যকর ভোট পায় তারা। সেই থেকে তাদের ব্যারাম শুরু হলো। এখনো সেই ব্যারাম আছে। তারা কখন কী করে বসে ঠিক নাই। সেজন্য আওয়ামী লীগ সতর্ক অবস্থায় রয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, এতিমের অর্থ আত্মাসাতের মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কিনা সেটি নিয়ে টকশো-তে নানা আলোচনা হচ্ছে। কেউ বলছেন, ‘আইন অনুযায়ী তিনি নির্বাচনে অংশ নিতে পারবে না। ’ আর কেউ বলছেন, তিনি নির্বাচনে অংশ নিতে তার বাঁধা নেই। ’ রাজনীতি করতে হলে আমাদের নেত্রী শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নিতে হবে। কীভাবে জনগণের কল্যাণে রাজনীতি করতে হয়, সেই শিক্ষা নিতে হবে।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, যদি সাহস থাকে তাহলে নির্বাচনে আসেন। এভাবে পদযাত্রা না করে অন্যভাবেও জনগণের মন জয় করা যায়। দল গুছিয়ে যদি আসতে পারেন তাহলে আসেন। কিন্তু আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করলে বিএনপিকে সমুচিত জবাব দেওয়া হবে।

Link copied!