Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

কুড়িগ্রামে বঙ্গবন্ধুর আগমন ও ভাষণের ৫০ বছর পূর্তি পালন

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৬:০৬ পিএম


কুড়িগ্রামে বঙ্গবন্ধুর আগমন ও ভাষণের ৫০ বছর পূর্তি পালন

কুড়িগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধুর আগমন ও ভাষণের ৫০ বছর  পূর্তি পালন করা হয়েছে। ১৯৭৩ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। বঙ্গবন্ধুর আগমনের সুবর্ণজয়ন্তীর দিনটিকে স্মরণ করতে উত্তরবঙ্গ যাদুঘর আয়োজনে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কুড়িগ্রামে প্রদত্ত তার ঐতিহাসিক স্বকণ্ঠ ভাষণ শোনানো ও কলেজ শিক্ষার্থীদেরকে নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রামের ঐতিহাসিক দিনটি উপলক্ষে রোববার (২৬ ফেরুয়ারি) সকালে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও  জেলা আওয়ামীলীগের সভাপতি (সাবেক এমপি) আলহাজ্ব মোঃ জাফর আলী। এসময় কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ডক্টর আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু, উত্তরবঙ্গ যাদুঘরের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এডভোকেট এস.এম আব্রাহাম লিংকন প্রমুখ।

দিবসটি উপলক্ষে দিনের শুরুতে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে কুড়িগ্রাম সরকারি কলেজ, উত্তরবঙ্গ যাদুঘর, কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়, শেখ রাসেল স্মৃতি সংসদ, কলেজ ছাত্রলীগ কমিটি প্রমূখ।

এরপর ১৯৭৩ সালের এই দিনে বঙ্গবন্ধু প্রদত্ত ভাষণটি শোনানো হয় উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে। পরে বঙ্গবন্ধুর ভাষণের উপর কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদেরকে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিবৃন্দ।

কেএস 

Link copied!