Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ফর্ম পূরণের অতিরিক্ত ফি ধার্যের প্রতিবাদে বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৫:১০ পিএম


ফর্ম পূরণের অতিরিক্ত ফি ধার্যের প্রতিবাদে বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

অনার্স চতুর্থ বর্ষের ফর্ম পূরণের অতিরিক্ত ফি ধার্য করার প্রতিবাদে বিক্ষোভ করেছে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১২টায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। পরে তারা কলেজের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে ফর্ম পুরনের টাকা কমানোর দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। পরে কলেজ অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে শিক্ষাথীরা ফর্ম পুরনের ধার্যকৃত ফি কমানোর দাবি জানান।

আন্দোলনরত শিক্ষাথীরা জানান, অনার্স চতুর্থ বর্ষের ফর্ম পুরনে ৬ হাজার ৬৬৫ টাকা নির্ধারন করা হয়েছে। এর মধ্যে তৃতীয় বর্ষের সেশন ফি ২২৫০ টাকা আগেই পরিশোধ করা হয়েছে। কিন্তু সেই টাকাও ধার্য করেছে কলেজ কর্তৃপক্ষ। এসময় পরিশোধকৃত সেশন ফির টাকা বাদ দেওয়ার দাবি করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও বলেন, করোনার কারনে আমাদের দুটি বছর নষ্ট হয়েছে। এখন আমাদের মাস্টার্সে থাকার কথা। আমরা প্রতি বছর কলেজের সেশন ফি পরিশোধ করে আসছি। কিন্তু অনার্স চতুর্থ বর্ষের ফর্ম পুরনে আমাদের কাছে অতিরিক্ত ফি নিচ্ছে কলেজ প্রশাসন।

কলেজ অধ্যক্ষ ডা. মো. গোলাম কিবরিয়া জানান, শিক্ষার্থীরা দাবি করেছে তারা তৃতীয় বর্ষের সেশন চার্য পরিশোধ করেছে। যদি করে থাকে তাহলে বিষযটি বিবেচনা করা হবে।

কেএস 

Link copied!