Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চিকিৎসককে মারধরের প্রতিবাদে খুলনায় কর্মবিরতির ঘোষণা

খুলনা ব্যুরো

খুলনা ব্যুরো

ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৬:৩০ পিএম


চিকিৎসককে মারধরের প্রতিবাদে খুলনায় কর্মবিরতির ঘোষণা

চিকিৎসককে মারধরের প্রতিবাদে আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত খুলনা জেলার সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে চিকিৎসকদের কর্মবিরতির ঘোষণা দিয়েছে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর বিএমএ ভবনের কাজী আজহারুল হক মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে বিএমএ খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম জানান, গত ২৫ ফেব্রুয়ারি নগরীর বেসরকারি একটি ক্লিনিকে অপারেশন চলাকালীন রোগীর স্বজনরা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহ-এর ওপর হামলা চালায়।

এ ঘটনায় মঙ্গলবার সকালে নগরীর সোনাডাঙ্গা থানায় মামলা করা হয়। হামলাকারীদের আগামী ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত খুলনা জেলার সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে চিকিৎসকরা পূর্ণকর্ম বিরতি পালন করবে।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, গত এক মাস পূর্বে অপারেশন করা রোগীর জটিলতার ওজুহাতে সাতক্ষীরা জেলা পুলিশে কর্মরত এ এস আই নাঈম ও তার সঙ্গীরা জোর জবরদস্তি করে অপারেশন মাঝপথে বন্ধ করে দেয় এবং ডা. শেখ নিশাত আব্দুল্লাহ-এর ওপর হামলা চালায়। এখন ডা. শেখ নিশাত আব্দুল্লাহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

তিনি আরও বলেন, বহুবার স্বাস্থ্যমন্ত্রী ও আমলাদের বোঝানো হয়েছে স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহ ঝুঁকিপূর্ন বিধায় নিরাপত্তা বিধান করা প্রয়োজন। কখনোই কর্নপাত করেননি কোন কর্তৃপক্ষ বরং চিকিৎসকদের উপর নেমে এসেছে নতুন নতুন খড়গ। এবার ঘটেছে আরো মারত্নক ভয়ানক ঘটনা। আইনের রক্ষক পুলিশের (পোশাক পরিহিত) একজন এ এস আই ( নাঈম) ও তার সঙ্গীরা চিকিৎসকের উপর ঝাপিয়ে পড়ে হত্যা করার চেষ্টা করেছে। সভ্য সমাজে এই ধরনের পৈশাচিক ঘটনা বিরল।

তাই উদ্ভুত পরিস্থিতিতে আমরা প্রতিবাদ স্বরুপ কিছু কর্মসূচি ঘোষনা করছি। আগামী ১২ ঘন্টার মধ্যে এ এস আই নাঈম ও তার সঙ্গীদের গ্রেপ্তার করে আইনের আওতায় বিচারে শোপর্দ করা না হলে আগামীকাল বুধবার সকাল ৬ টা থেকে ২৪ ঘন্টা খুলনা জেলার সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে চিকিৎসকরা পূর্ন কর্ম বিরতি পালন করবে। শুধুমাত্র মানবিক কারনে জরুরি বিভাগ খোলা থাকবে।

এছাড়া আগামীকাল সকাল ১০টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বহিঃবিভাগ চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

কেএস 

Link copied!