Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

আগৈলঝাড়ায় কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা বিতরণ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

এপ্রিল ৩, ২০২৩, ০৭:০৯ পিএম


আগৈলঝাড়ায় কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা বিতরণ

বরিশালের আগৈলঝাড়া উপজেলার ৫টি ইউনিয়নের ৬শত ৫০জন প্রান্তীক চাষীদের মাঝে কৃষি প্রনোদনার উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা কৃষি অফিস হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে ২০২৩-২০২৪ মৌসুমের কৃষি পূর্নবাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ধান, পাট বীজ ও সার বিতরণ সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা চন্দ্র শেখর বসু, মাহাবুবা নারগিস নীলা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা অজয় কুমার বিশ্বাস, সুভাষ চন্দ্র মন্ডল ও  ইউপি সদস্য আনোয়ার হোসেনসহ প্রমুখ।

পরে ৫শত ৫০জন প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। এছাড়াও ১শত কৃষকের মাঝে উন্নত জাতের পাট বীজ বিতরণ করা হয়েছে।

আগৈলঝাড়ায় বেকার যুব নারীদের কর্মসংস্থানের  লক্ষে সেলাই মেশিন প্রশিক্ষণ উদ্বোধন

বরিশালের আগৈলঝাড়ায় হতদরিদ্র নারীদেরকে স্বাবলম্বী করার প্রত্যয়ে ও বেকার যুব নারীদের কর্মসংস্থানের লক্ষ্যে সেলাই মেশিন প্রশিক্ষন এর উদ্বোধন করা হয়।  

সোমবার (৩ এপ্রিল) সকালে উপজেলার বাগধা ইউনিয়নের জোবারপাড় চার্জ অব বাংলাদেশ মিশন ও ঘোড়ারপাড় ক্যাথলিক চার্চে গ্রামীণ নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন প্রশিক্ষণের উদোধন করা হয়। 
জোবারপাড় চার্জ অব বাংলাদেশ মিশন এর সভাপতি শান্তি মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বৈশাখী মেন্ডিজ।

এসময় আরও বক্তব্য রাখেন, মি. নোয়েল গ্রেগবী মেন্ডিজ, চার্জের সম্পাদক মাইকেল বায়েন, সিষ্টার প্রধান ডরথী, জর্জ বেপারী, জন বেনেট রায় ও সেলাই প্রশিক্ষক সন্ধ্যা হালদার প্রমুখ।

বৈশাখী ম্যান্ডিজ সেলাই প্রশিক্ষন সেন্টারের নির্বাহী পরিচালক বৈশাখী ম্যান্ডিজ জানান, উপজেলার জোবারপাড় চার্জ অব বাংলাদেশ মিশন ও ঘোড়ারপাড় ক্যাথলিক চার্চে গ্রামীণ নারীদের স্বাবলম্বী করতে প্রাথমিক পর্যায়ে ১০ জন করে ২০ জন নারী বিনামূল্যে সেলাই কাজ শিখতে পারবেন।

আগৈলঝাড়া এনজিও ব্রাকের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় এনজিও ব্রাকের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। আগৈলঝাড়ায় এনজিও ব্রাকের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় ইফতার মাহফিলে ম্যনেজার দিপংকর কুমার দের আমন্ত্রনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম সরোয়ার, উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ব্যবসায়ী, ব্রাকের গ্রাহক ও সাংবাদিক বৃন্দ প্রমুখ।

আরএস
 

Link copied!