Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

গুইমারাতে পুষ্টি কার্যক্রম জোরদারকরণ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

গুইমারা (খাগড়াছড়ি) প্রতিনিধি

গুইমারা (খাগড়াছড়ি) প্রতিনিধি

এপ্রিল ৪, ২০২৩, ০৬:০০ পিএম


গুইমারাতে পুষ্টি কার্যক্রম জোরদারকরণ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

পার্বত্য জেলার প্রেক্ষিতে পুষ্টি কার্যক্রম জোরদারকরণ গোলটেবিল বৈঠক শীর্ষক আলোচনা সভা গুইমারাতে অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (৩ এপ্রিল) লিডারশীপ টু এনসিওর এড্ইকুয়েট নিউট্রিশন(লিন)প্রকল্পের সহযোগিতায় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি গুইমারার আয়োজনে হয়। 

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার (অ:দা) রক্তিম চৌধুরীর সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পার্বত্য জেলার প্রেক্ষিতে পুষ্টি কার্যক্রম জোরদারকরণ গোলটেবিল বৈঠক শীর্ষক আলোচনা সভায় প্রাধান অতিথি ছিলেন,গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা।

অন্যদের মধ্যে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কংজরী মারমা,মাহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা,উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাটিরাঙ্গা ডা: মো. খায়রুল আলম,উপজেলা প্রাণী ও সম্পদ বিষয়ক কর্মকর্তা ডা. কল্লল বড়ুয়া, জেলা টেকনিক্যাল কো-অরডিনেটর হ্যাপি দেওয়ান, উপজেলা সমন্বয়ক দারথী চাকমা, উপজেলা ফেজিল সুজন কান্তি,লিপিকা চাকমা, গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেনসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারি এবং স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

এসময় বক্তারা বলেন,“মা, শিশু ও কিশোরীদের পুষ্টি সেবা জোরদারকরণ, নিরাপদ ও বৈচিএ্যপূর্ণ সহজলভ্য ও গ্রহণ বৃদ্ধি করতে হবে। পুষ্টি বিষয়ে বহুখাতভিত্তিক সমন্বয় বৃদ্ধি করা ও ইত্যাদি বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতামূলক কর্মসূচি করতে হবে। এছাড়া পার্বত্য এলাকায় পুষ্টি উন্নয়নে বাধা এবং উত্তরণের উপায় নিয়ে বক্তারা বক্তব্য রাখেন।

এমএইচআর 

Link copied!