Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বাংলাদেশ প্রেসকাউন্সিলের সনদ প্রাপ্তরাই সাংবাদিক

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

জুন ২৩, ২০২৩, ০৬:১১ পিএম


বাংলাদেশ প্রেসকাউন্সিলের সনদ প্রাপ্তরাই সাংবাদিক

সারাদেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কাজ চলছে। অচিরেই যোগ্য সাংবাদিকদের সনদ প্রদান করা হবে। বাংলাদেশ প্রেস কাউন্সিলের সনদপ্রাপ্তরাই সাংবাদিক হিসেবে গণ্য হবেন। সারা দেশের সুসাংবাদিকদের এক ছাতার নিচে নিয়ে আসতে খুব শীঘ্রই সাংবাদিকদের ডাটাবেজ প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

শুক্রবার (২৩ জুন) দিনব্যাপী ময়মনসিংহের ভালুকায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভালুকা প্রেসক্লাবের আয়োজনে ‘সাংবাদিকতার নীতিমালা এবং প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কাজ দ্রুত এগিয়ে চলছে। এ পর্যন্ত আমরা ২২টি জেলার সাংবাদিকদের তথ্য পেয়েছি। প্রেস কাউন্সিল একটি শক্তিশালী কমিটি নিয়ে কাজ করছে। অচিরেই দেশের সকল সুসাংবাদিকদের শৃঙ্খলায় নিয়ে আসতে সক্ষম হবে বাংলাদেশ প্রেস কাউন্সিল।

ভালুকা প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান পাঠান কামালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সুমনের সঞ্চালনায় এসময় অন্যান্নদের মধ্যে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ও গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল, নাগরিক টিভির বার্তা সম্পাদক সাখাওয়াত হোসেন, উপজেলা নির্বাহী অফিসার এরশাদুল আহাম্মেদ, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, ময়মনিসংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, সহ-সভাপতি মোশারফ হোসেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, সাধারণ সম্পাদক মীর মোস্তফা, গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাউর রহমান মিন্টু, ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি খোরশেদ আলম মুজিব প্রমুখ।

প্রশিক্ষণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, গফরগাঁও সার্কেল এ্যাডিশনাল এএসপি আফরোজা নাজনীন, ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন প্রমুখ।

ওই প্রশিক্ষণ কর্মশালায় ভালুকা প্রেসক্লাব, ত্রিশাল প্রেসক্লাব ও গফরগাঁও প্রেসক্লাবের ৬৬ জন সাংবাদিক অংশগ্রহণ শেষে সনদপত্র গ্রহণ করেন।  

এইচআর
 

Link copied!