Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বিএনপি নেতা চাদেঁর রিমান্ড ও জামিন নামঞ্জুর

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ প্রতিনিধি

সেপ্টেম্বর ৫, ২০২৩, ০১:৩৩ পিএম


বিএনপি নেতা চাদেঁর রিমান্ড ও জামিন নামঞ্জুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় গ্রেপ্তার রাজশাহী জেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদের রিমান্ড ও জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন কিশোরগঞ্জের আদালত।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) কিশোরগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম রাশিদুল আমিনের আদালতে বেলা সাড়ে ১১টার দিকে চাঁদকে তোলার পর বিচারক এ আদেশ দেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) কিশোরগঞ্জ সদর মডেল থানার ইন্সপেক্টর (ইন্টেলিজেন্স এন্ড সিপিও) মোবারক হোসেন ৭ দিনের রিমান্ডের আবেদন করলে শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আদলত-৫ এর বিচারক রাশিদুল আমিন রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

বাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন দ্রুত বিচার ট্রাইবুন্যাল আদালতের এপিপি এডভোকেট আতিকুল হক বুলবুল। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন জেলা বিএনপির সহসভাপতি ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট জালাল উদ্দীনসহ অন্যরা।

এর আগে গত সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে কড়া পুলিশ পাহারায় কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানায় বিএনপি নেতা চাঁদকে আনা হয়। 

পরে বেলা সাড়ে ১১টার সময় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৫ এর বিচারক রাশিদুল আমিনের আদালতে তোলা হলে তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয় ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। এর আগে রোববার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে রাজশাহী কারাগার থেকে কিশোরগঞ্জ কারাগারে আনা হয়।

গত ২৪ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক মো. আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে কিশোরগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।

এইচআর

Link copied!