Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নৈরাজ্যের প্রতিবাদে চট্টগ্রাম নগর ছাত্রলীগের প্রতিবাদ মিছিল

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম ব্যুরো

অক্টোবর ১৩, ২০২৩, ০৮:১০ পিএম


নৈরাজ্যের প্রতিবাদে চট্টগ্রাম নগর ছাত্রলীগের প্রতিবাদ মিছিল

বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে চট্টগ্রাম নগর ছাত্রলীগের উদ্যোগে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি চট্টগ্রাম নগরীর লালদিঘী মোড় থেকে শুরু করে নিউ মার্কেটের মোড়ে এসে শেষ হয়।

পথ সমাবেশে ছাত্রলীগ নেতারা বলেন, ‘ত্রিশ লক্ষ শহীদ, দু’লক্ষ মা-বোনের সম্ভ্রম হারানো ও আত্মত্যাগের বিনিময়ে এ সোনার বাংলাদেশ আমরা পেয়েছি। স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদেরকে এ স্বাধীনতা এনে দিয়েছেন। বাঙ্গালী জাতিকে বিশ্ব দরবারে পরিচিতি ও মাথা উঁচু করে দাঁড়াবার যে সাহস যুগিয়েছিলেন তিনিই হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।

তিনি ১৯৪৮ সালে সময়ের প্রয়োজনে রাস্ট্রের কল্যাণে ছাত্রলীগকে প্রতিষ্ঠা করেছিলেন। যে ছাত্রলীগ ১৯৪৮ সাল থেকে এই পর্যন্ত দেশের জন্য রাজপথে জীবন দিয়ে আসছে। যার আদর্শে গড়া ছাত্রলীগ সে মহান নেতা জাতির পিতা স্বাধীনতার স্থপতি শেখ মুজিবর রহমান ও তার পরিবারকে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বিশ্বাস ঘাতক ছদ্মবেশী রাজাকার খন্দকার মোস্তাক ও মেজর জিয়া নির্মমভাবে হত্যা করেছে। তারই ধারাবাহিকতায় জিয়ার ছেলে তারেক রহমান ২০০৪ সালের ২১শে আগস্ট ঢাকার রমনার বটমূলে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেও প্রাণে মেরে ফেলার চেষ্টা করেছিলো।

আওয়ামী লীগকে এই দেশ থেকে চিরতরে নিশ্চিহ্ন করার জন্য স্বাধীনতা বিরোধী, যোদ্ধাপরাধী ও ষড়যন্ত্রকারী বিএনপি-জামাতের মদদে ২০০৫ সালের ১৭ই আগস্ট দেশব্যাপী যে সিরিজ বোমা হামলা চালিয়েছিলো,আমরা তাদের আস্ফালন ও বিভীষিকাময় এমন ন্যক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানায়। ছাত্রলীগ হচ্ছে আওয়ামীলীগের ভ্যানগার্ড, জননেতা শেখ হাসিনার ভ্যানগার্ড। আসন্ন দ্বাদশ নির্বাচনকে বানচাল করার জন্য সুদূর লন্ডনে বসে তারেক জিয়া যে ষড়যন্ত্রের নীলনকশা অঙ্কন করছে তা বাস্তবায়ন করতে দেয়া হবে না।

পথসভায় সভপতিত্ব করেন কোতোয়ালী থানা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ জুনায়েদ। সঞ্চালনা করেন কোতোয়ালী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব।

এতে আরও উপস্তিত ছিলেন থানা ছাত্রলীগের সহ-সভাপতি ও যুগ্ম-সাধারণ সম্পাদকগন এবং বিভিন্ন ওয়ার্ডের ছাত্রলীগের নেতৃবৃন্দসহ প্রমুখ।

এআরএস

Link copied!