Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

কচুয়ায় ঝুঁকিপূর্ণ ব্রিজে পারাপার, চরম দুর্ভোগ

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি

নভেম্বর ৭, ২০২৩, ০৭:১০ পিএম


কচুয়ায় ঝুঁকিপূর্ণ ব্রিজে পারাপার, চরম দুর্ভোগ

চাঁদপুরের কচুয়ায় ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পথচারী চলাচল করতে পারলেও, বন্ধ রয়েছে যান চলাচল। চরম ভোগান্তি পোহাতে হচ্ছে কয়েক গ্রামের হাজার হাজার মানুষের। এতে যে কোন মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

উপজেলার সাচার ইউনিয়নের শুয়ারুল গ্রামের খিড়াই নদীর সংযোগ খালের উপর ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষ। দুর্ভোগ পোহাতে হচ্ছে যানবাহান,পথচারী ও স্থানীয় এলাকাবাসী। 

সরেজমিনে দেখা যায়, ব্রিজটি এতটাই ঝুঁকিপূর্ণ যে, কোন ধরনের যানবাহন চলাচল করতে পারছেনা। ব্রিজের ছাদের বেশির ভাগ অংশই ধসে ভেঙে পড়েছে, আংশিক রডের উপরে বিভিন্ন কাঠের টুকরা দিয়ে ঝুঁকি নিয়ে কোন রকম পথচারী চলাচল করছে, এতে করে যে কোন মুহূর্তে দুর্ঘটনার শিকার হতে পারে। ব্রিজটি ভেঙে দুর্ঘটনার আশংকা রয়েছে। দিনে পথচারীরা চলাচল করতে পারলেও রাতে চলাচল করতে খুবই অসুবিধা হচ্ছে।

এদিকে দীর্ঘদিন ব্রিজটি ভাংচুর হওয়ায় ওই রাস্তা দিয়ে চলাচলকারী লোকজন এবং ভারী যানবাহন, সিএনজি যানবাহনের চালক ও যাত্রীরা আসতে পারছে না।

স্থানীয় অধিবাসী শাহআলম পাটোয়ারী, কাউছার আহমেদ, আব্দুল কাদেরসহ একাধিক লোকজন জানান, দীর্ঘদিন ধরে এ ব্রিজটি অকোজো হয়ে পড়েছে। ফলে আমরা সাধারণ মানুষ নিয়মিত যাতায়াত করতে পারছি না। দ্রুত নতুন ব্রিজ নির্মাণের দাবি জানান তারা।

চালক আব্দুল কুদ্দুস, বিল্লাল মাসুম, মোহাম্মদ হোসেন জানান, ব্রিজটি ঝুঁকি থাকায় ভারি যানবাহন তো দূরের কথা কোনো গাড়ি চলাচল করা অসম্ভব। এতে করে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়তে হয়।

কচুয়া উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলীম লিটন জানান, ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ। তাই গুরুত্ব বিবেচনা করে সংশ্লিষ্ট দপ্তরে তালিকা প্রেরণ করা হয়েছে।

এআরএস

Link copied!