Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

আগৈলঝাড়ায় হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

জানুয়ারি ১২, ২০২৪, ০৩:২২ পিএম


আগৈলঝাড়ায় হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত
ছবি: আমার সংবাদ

পৌষের হাড় কাঁপানো হিমেল বাতাসে বেড়েছে শীতের তীব্রতা। দেশের বিভিন্ন স্থানে মতো জেঁকে বসা পৌষের হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত বরিশালের আগৈলঝাড়া উপজেলার জনজীবন। হিমেল বাতাসের সাথে চলছে কুয়াশার দাপট। রাতে ঘন কুয়াশার কারণে রাস্তায় যানবাহন চলাচল করতে হচ্ছে কস্ট করে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছে না কেউ। বিপাকে পরেছে ছিন্নমূল ও খেটে খাওয়া লোকজন। তবে এ বছর এখন পর্যন্ত সরকারি বা বে-সরকারিভাবে কোন শীতবস্ত্র বিতরণ করা হয়নি কোথাও।

বিস্বস্ত সূত্রে জানা গেছে, সরকারিভাবে উপজেলায় শীতবস্ত্র (কম্বল) বরাদ্দ পাওয়া গেলেও নির্বাচনণের সময়ে বিতরণে আচরণবিধি লঙ্ঘনের আশংকায় ওই সকল শীতবস্ত্র বিতরণ করা সম্ভব হয়নি।

এদিকে শীত বাড়ার সঙ্গে সঙ্গে শীত নিবারণের জন্য বাড়ছে গরম কাপড়ের চাহিদা। ছিন্নমূল ও খেটে খাওয়া লোকজন উপজেলা শহরসহ বিভিন্ন হাট বাজারের পুরোনো কাপড়ের দোকানে ভীড় করছেন শীতের পোশাক কিনতে। তাই সর্বত্রই জমে উঠেছে শীতের গরম কাপড় বেচাকেনা।

সরেজমিনে দেখা গেছে, ক্রেতারা দোকান ঘুরে দরদাম করে পুরোনো এসব শীত বস্ত্র কিনছেন। সকল বয়সী এবং সকল শ্রেণি-পেশার ক্রেতাদেরই দেখা যাচ্ছে পুরানো কাপড়ের দোকানে।

সদরের ব্যবসায়ী কার্তিক সরকার জানায়, নভেম্বর মাসে তাদের কেনাবেচা শুরু হয়ে চলবে ফেব্রুয়ারি মাস পর্যন্ত। অন্যান্য বছরের চেয়ে এবছর গরম কাপড়ের দাম বেশি। জ্যাকেটের বেল পাইকারি কিনতে হয় ৮-১৫ হাজার টাকায়। এছাড়া কার্ডিগান ৬-১২ হাজার টাকা, হুডি ৩-৫ হাজার, মাফলার ২-৩ হাজার টাকা, টুপি দেড় থেকে ২ হাজার টাকা ও কম্বল ১২-২০ হাজার টাকায়।

 ব্যবসায়ীরা জানান, শীতে বেচাকেনা বেশি হলে পণ্য বাকিও দিতে হয় তাদের।

এআরএস

Link copied!