Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ভূঞাপুরে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ ৯ জন আহত

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৪:০৯ পিএম


ভূঞাপুরে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ ৯ জন আহত

টাঙ্গাইলের ভূঞাপুরে এক পাগলা কুকুরে কামড়ে নারী ও শিশুসহ ৯ জন আহত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার থেকে দুপুর পর্যন্ত ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজ এলাকা, বীরহাটি এলাকা, ভুঞাপুর বাজার, ছাব্বিশা এলাকায় এ ঘটনা ঘটে।

এদের মধ্যে গুরুতর আহত চারজনকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন, পৌর শহরের বীরহাটি গ্রামের আব্দুল হালিম (৩৮), বামনা হাঁটা গ্রামের জহুরুল ইসলাম (২৩), ফসলান্দি গ্রামের আতিকুর রহমান (৩৮), পশ্চিম ভূঞাপুর গ্রামের লিলি বেগম (৩০), ফলদা ইউনিয়নের ঝনঝনিয়া গ্রামের কেরামত আলী (৬৫), আইয়ুব আলী, স্কুলছাত্রী জুঁই খাতুন (৯), পৌরসভার বেতুয়া এলাকার জহুরা (৫০) এবং নিকরাইল এলাকার নাসিমা বেগম (৪৫)।

এছাড়াও আহত কয়েক জনের পরিচয় পাওয়া যায়নি।

আহতদের ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিনসহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এরমধ্যে গুরুতর আহতদের রোগীদের উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত জহুরুল ইসলাম বলেন, ইবরাহীম খাঁ মাজারের কাছে একটি পাগলা কুকুর লাফ দিয়ে আমার উপর এসে পড়ে এবং পায়ে কামড়ে দেয়। এরপরই সেখানে থাকা আরো কয়েকজনকে কামড়ে দিয়েছে।

আহত উপজেলার কষ্টাপাড়া ফাজিল মাদরাসার সিনিয়র শিক্ষক আতিকুর রহমান বলেন, বাসা থেকে বের হয়ে পরীক্ষা কেন্দ্রে খোঁজ নিতে যাওয়ার সময়ই দৌড়ে এসে কুকুর কামড়ে দিয়েছে। পরে হাসপাতালে এসে চিকিৎসা নিতে এসে দেখি ভ্যাকসিন নেই। বাইরে থেকে ভ্যাকসিন কিনে এনে দিতে হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. ইফাত ফারজানা জানান, কুকুরের আক্রমণে শিকার হয়ে ৯ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে গুরুতর চারজনকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ভ্যাকসিন সরবরাহ না থাকায় বাইরে থেকে রোগীদের কিনে আনতে হচ্ছে।

ইএইচ

Link copied!