community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

কৃষিমন্ত্রী

বাজার পরিস্থিতি সহনশীল, অসন্তুষ্ট হওয়ার কারণ নেই

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

মে ২৭, ২০২৪, ০৭:৫৯ পিএম


বাজার পরিস্থিতি সহনশীল, অসন্তুষ্ট হওয়ার কারণ নেই

দেশের বাজার পরিস্থিতি সহনশীল রয়েছে বলে দাবি করেছেন কৃষিমন্ত্রী মো. আবদুস শহীদ। সঙ্গে বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে দেশের নাগরিকদের অসন্তুষ্ট হওয়ারও কোনো কারণ নেই বলে অভিমত তার।

সোমবার (২৭ মে) বিকেলে সচিবালয়ে অনুষ্ঠিত এক আন্তমন্ত্রণালয় সভা শেষে এ অভিমত ব্যক্ত করেন তিনি। সভায় কৃষিমন্ত্রী ছাড়াও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু উপস্থিত ছিলেন।

বৈঠক প্রসঙ্গে সাংবাদিকদেরকে কৃষিমন্ত্রী বলেন, আগামীতে যেন আমাদের সকল পর্যায়ের বাজার ব্যবস্থা আরও সুন্দরভাবে নিশ্চিত হয়, তার জন্য একযোগে কাজ করতে সবাই একমত হয়েছি আজকের বৈঠকে। অতীতেও একমত ছিলাম। নতুন নতুন কোনো বিষয় যোগ হয়েছে কি না, সেটা নিয়ে আলোচনা করেছি আমরা।

তিনি বলেন, আমাদের দ্রব্যমূল্য নিয়েই প্রশ্ন করেন সাংবাদিকরা। আমাদের মূল্য পরিস্থিতি সহনশীল অবস্থায় আছে। এতে কোনো সন্দেহ নেই। না হলে কিন্তু আগে দেখতাম, দুদিন পরপর মিটিং-মিছিল হতো। আর আমরা তো মিছিল করে করেই এত বড় হয়েছি। এগুলো নিয়ে তো আমাদের অভিজ্ঞতার অভাব নেই। অতীতে একটু দাম বাড়লেই রাস্তা গরম হয়ে যেত, এখন তো এগুলো নেই।

খাদ্যমন্ত্রী ও বাণিজ্য প্রতিমন্ত্রীকে দেখিয়ে এরপর কৃষিমন্ত্রী বলেন, আমরা যে তিনজন এখানে বসে আছি, আমরা এক মাস পর বা দুই মাস পর বসবো। বাজেট শেষ হওয়ার পর বসবো। চাল, চিনি, রসুন; প্রত্যেকটা জিনিসের সরবরাহ ও দাম প্রতিবেশী দেশের সঙ্গে তুলনামূলক বিচার করে দেখবো।

তিনি আরও বলেন, আমরা কিন্তু সব জায়গায় এখন একটা প্রিমিয়াম পজিশনে আছি। এজন্য আমরা বলব যে আমাদের দেশের নাগরিকদের অসন্তুষ্ট হওয়ার কোনো কারণ নাই। জনগণকে সন্তুষ্ট রাখার জন্য সব প্রচেষ্টাই চালিয়ে যাচ্ছি আমরা।

আরএস

Link copied!