Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

জবি‌তে ছাত্রলীগের বই বিতরণ

আরমান হাসান, জবি প্রতিনিধি

আরমান হাসান, জবি প্রতিনিধি

জুন ১৬, ২০২২, ০৯:০৪ পিএম


জবি‌তে ছাত্রলীগের বই বিতরণ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্পর্কে জানতে এবং তার আদর্শকে সকলের মাঝে ছড়িয়ে দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ সকল কর্মীদের মধ্যে ব‌ই বিতরণ করেছেন।

বৃহস্পতিবার (১৬ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নিজ হাতে সকল কর্মীদের বঙ্গবন্ধু সম্পর্কিত ব‌ই উপহার দেন।

এসময় সকল নেতা কর্মীদের মধ্যে নতুন ব‌ই পাওয়ার একটি আনন্দময় পরিবেশ দেখে যায়। তাছাড়া তারা বঙ্গবন্ধু সম্পর্কিত ব‌ই পেয়ে বেশি খুশি হয়েছেন। 

উপহার স্বরুপ ব‌ই পেয়ে ছাত্রলীগ কর্মী শুভ সাহা বলেন, 'ব‌ই সব সময়ই পৃথিবীর শ্রেষ্ঠ উপহার। আর সেই ব‌ইটি যদি বঙ্গবন্ধুর আদর্শের উপরে হয় তাহলে তার মূল্য কতটুকু বেড়ে যায় তা আমাদের অন্তর্দৃষ্টি দিয়ে কল্পনা করা উচিত। আমি জবি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ জ্ঞাপন করছি এমন একটি যুগান্তকারী উদ্দ্যেগ নেওয়ার জন্য।'

এ বিষয়ে জবি ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ ইব্রাহীম ফরায়জী বলেন, 'আমার কর্মীদের ওপর নির্দেশ থাকবে বঙ্গবন্ধুর উপর রচিত বইগুলো পুংখানু ভাবে পড়ার। দরকার হলে খাতা কলম নিয়ে বসে গুরুত্ব দিয়ে ব‌ই গুলো পড়ে শেষ করবে।'

এছাড়া সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন বলেন, বাংলাদেশে প্রথম বারের মতো জবি ছাত্রলীগ সকল কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শের প্রচারে ব‌ই বিতরণ করলো। কেউ যদি দেশের ইতিহাস বিকৃতির চেষ্টা করে যুক্তিনির্ভর তথ্য দিয়ে তা প্রতিহত করতে হবে।

তিনি আরো বলেন, ব‌ই গুলো পাঠের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে। প্রতিটি লাইন বিশ্লেষণ করে পড়ার চেষ্টা করবে না বুঝলে আমাদের কাছে আসবে আমাদের শিক্ষকদের কাছে যাবে।

উল্লেখ্য,  শেখ মুজিবুর রহমানের উপর লেখা তিনটি ব‌ই সকলকে দেওয়া হয় যার মধ্যে ছিল, বঙ্গবন্ধুর নিজ হাতে লেখা 'অসমাপ্ত আত্মজীবনী' যা এখন পর্যন্ত ১৩ টি ভাষায় অনূদিত হয়েছে। শেখ রেহানার নামকরণ কৃত 'কারাগারের রোজনামচা' এবং বঙ্গবন্ধুর চীন ভ্রমণের অভিজ্ঞতা নিয়ে রচিত 'আমার দেখা নয়াচীন' উপহার হিসেবে দেওয়া হয়।

 আমারসংবাদ/এআই

Link copied!