Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

প্রথমবারের মতো অ্যামাজনে ডাক পেলেন হাবিপ্রবির খায়রুল বাসার

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

জুলাই ২৮, ২০২২, ১২:৩৭ পিএম


প্রথমবারের মতো অ্যামাজনে ডাক পেলেন হাবিপ্রবির খায়রুল বাসার

প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল জায়ান্ট টেক কোম্পানি অ্যামাজনে ডাক পেয়েছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মো. খায়রুল বাসার। তিনি কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী।

হাবিপ্রবি থেকে তিনিই প্রথম FAANG কোম্পানি গুলোতে চাকরির সুযোগ পেয়েছেন। বর্তমানে বিশ্বের ৫ টি টেক জায়ান্ট কোম্পানি ফেসবুক(মেটা), অ্যাপেল, অ্যামাজন, নেটফ্লিক্স, গুগলকে একসাথে FAANG বলা হয়।

মো. খায়রুল বাসার অ্যামাজনের বার্লিন অফিসে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে যোগদানের সুযোগ পেয়েছেন। তিনি বর্তমানে বার্লিনের ক্যাপগেমিনি ইঞ্জিনিয়ারিং এ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন।

এ ব্যাপারে নিজের অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, আমি প্রথম বিশ্ববিদ্যালয় থেকে FAANG কোম্পানি থেকে অফার পেয়েছি। খুব ভালো লাগছে এবং অনেক এক্সাইটেড।

এই সুযোগকে কাজে লাগিয়ে নিজের সর্বোচ্চ দক্ষতা দিয়ে কাজ করার চেষ্টা করবো এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম বজায় রাখবো। আমার এই সাফল্যের জন্য আমার পরিবার, শিক্ষক, সহপাঠী ও সহকর্মীসহ সকল শুভাকাংখীদের ধন্যবাদ জ্ঞাপন করছি।

আশা করছি সামনে বিশ্বের বড় বড় সব প্রতিষ্ঠানে আমাদের বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা কাজ করার সুযোগ পাবে।

হাবিপ্রবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক আদিবা মেহজাবিন নিতু উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমি খবরটা শুনে ভীষণ খুশি হয়েছি। রফি (ডাকনাম) অনেক মেধাবী একজন শিক্ষার্থী ছিল।

সে তার যোগ্যতা পরিশ্রম দিয়ে এই জায়গা অর্জন করেছে। তার এই অর্জন শুধু সিএসই ফ্যাকাল্টির জন্য গর্বের নয় এটা পুরো বিশ্ববিদ্যালয়ের গর্ব। তার জন্য অনেক শুভকামনা।


আমারসংবাদ/টিএইচ

Link copied!