Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

ঢাবিতে মেয়েদের ওয়াশরুমে ঢুকে ছাত্রলীগ নেতার কাণ্ড

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আগস্ট ১৮, ২০২২, ০৯:৩৫ পিএম


ঢাবিতে মেয়েদের ওয়াশরুমে ঢুকে ছাত্রলীগ নেতার কাণ্ড

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) মেয়েদের ওয়াশরুমে ঢুকে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হেনস্তার অভিযোগ উঠেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-সাংস্কৃতিক সম্পাদক এবং স্যার এ. এফ. রহমান হল ছাত্র সংসদের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক তানজীন আল আলামিনের বিরুদ্ধে। 
অভিযুক্ত আল আলামিন মেয়েদের ওয়াশরুমে প্রবেশের কথা স্বীকার করলেও কাউকে হেনস্তা করা হয়নি বলে দাবি করেছেন।

তানজীন আল আলামিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের টিএসসিকেন্দ্রিক সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি।

অভিযোগ করা ছাত্রী বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি বুধবার রাত ৮টা ২০ মিনিটে টিএসসিতে এই ঘটনার শিকার হন বলে দাবি করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর পরামর্শে তিনি সহকারী প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুর রহমানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানা গেছে।

অভিযোগ ইমেইলে পেয়েছেন জানিয়ে ড. মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, ‘এটি খুব দুঃখজনক ঘটনা। আমাদের যা করণীয় আমরা সেটি করব।’

ছাত্রীর অভিযোগ, ‘গত ১৭ আগস্ট রাত আনুমানিক ৮টা ২০ মিনিটে আমি টিএসসিতে নারীদের জন্য নির্ধারিত ওয়াশরুম ব্যবহার করছিলাম। এ সময় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানজীন আল আলামিন মদ্যপ অবস্থায় নারীদের ওয়াশরুমে ঢোকেন। তিনি একটি টয়লেটের দরজা খোলা রেখে অর্ধনগ্ন হয়ে মূত্রত্যাগ করতে থাকেন। একপর্যায়ে তিনি আমার দিকে অশ্লীল অঙ্গভঙ্গি করেন।

‘এতে আমি প্রচণ্ড ভীত ও উদ্বিগ্ন হয়ে পড়ি। পরে আমি বন্ধুদের নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে তাচ্ছিল্যের সুরে কথা বলতে থাকেন। তিনি ভুল স্বীকার করেননি। বরং তার সঙ্গে থাকা কয়েকজন আমাকে দেখে নেয়ার হুমকি দেন। এমতাবস্থায় আমি হয়রানি ও হুমকির প্রেক্ষিতে অনিরাপদ বোধ করছি এবং মানসিকভাবে ভেঙে পড়েছি।’

অভিযুক্ত ছাত্রলীগ নেতা ও তার সহযোগীদের কঠোর শাস্তির দাবি করেছেন শিক্ষার্থী।

এই বিষয়ে অভিযুক্ত তানজিন আল আলামিন বলেন, আমি টিএসসিতে ভুল করে ফিমেল ওয়াশরুমে ঢুকে গিয়েছিলাম। পরে ওয়াশরুমে একটা মেয়ে দেখে আমি ভুল বুঝতে পেরেছি। তাই ফিমেল ওয়াশরুম থেকে বের হয়ে মেল ওয়াশ রুমে গিয়ে প্রাকৃতিক ডাক সেরে ফেলি। আমি আমার ভুলের জন্য ক্ষমা চেয়েছিলাম। মেয়েটি তার বয়ফ্রেন্ডের প্ররোচনায় আমাকে সামাজিকভাবে হেনস্থা করার জন্য আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি খুবই মানসিকভাবে ভেঙে পড়েছি।

আমি দ্রুত প্রক্টর অফিসে অভিযোগ করে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

অভিযোগের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীর সাথে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি। অনলাইনে যোগাযোগ করা হলেও তিনি এই বিষয়ে কোন মন্তব্য করে নাই‌।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, তানজিন আল আলামিনকে মাদকাসক্ত ছেলে বলে কখনো মনে হয়নি। তিনি নিয়মিত বিভিন্ন অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করে এবং নাটকে অভিনয় করে। হয়তোবা ভুলে মেয়েদের ওয়াশরুমে ঢুকে পড়েছে।

আমারসংবাদ/এসএম

Link copied!