Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

সিকৃবির ১৫তম প্রক্টর অধ্যাপক ড. মনিরুল

সিকৃবি প্রতিনিধি

সিকৃবি প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২২, ০৫:৩৫ পিএম


সিকৃবির ১৫তম প্রক্টর অধ্যাপক ড. মনিরুল

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ১৫তম প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম সোহাগ। তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের উদ্ভিদ রোগতত্ত্ব ও বীজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব স্বাক্ষরিত এক অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের ১৫ তম প্রক্টর হিসেবে নিয়োগ পান তিনি। এর মধ্যদিয়ে অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম সোহাগ আগামী দুই বছরের জন্য সদ্য বিদায়ী প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. তরিকুল ইসলামের স্থলাভিষিক্ত হলেন।

নবনিযুক্ত প্রক্টর ড. মো. মনিরুল ইসলাম সোহাগ বলেন, মাননীয় উপাচার্য আমাকে প্রক্টর পদে যে দায়িত্ব দিয়েছেন আমি তা সাদরে গ্রহণ করেছি। আমার উপর উপাচার্য যে আস্থা রেখেছেন কাজের মাধ্যমে তার প্রতিফলন ঘটাতে চাই। বিশ্ববিদ্যালয় বিধি মোতাবেক সকল আইনশৃঙ্খলা রক্ষায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সর্বদা সজাগ দৃষ্টি রাখবে বলেও জানান তিনি।

অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম সোহাগ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং জাপানের নিগাতা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ রোগতত্ত্ব ও বীজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ সহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

এসএম

Link copied!