Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

১৫০ কিমি পায়ে হাঁটলেন ঢাকা কলেজের ৪ শিক্ষার্থী

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

ডিসেম্বর ৪, ২০২২, ১২:৫১ এএম


১৫০ কিমি পায়ে হাঁটলেন ঢাকা কলেজের ৪ শিক্ষার্থী

পায়ে হেঁটে ১৫০ কি.মি. পারি দিয়েছেন ঢাকা কলেজের ৪ শিক্ষার্থী। তারা ৪ জনই ঢাকা কলেজ রোভার স্কাউটসের সদস্য।  ২৩ নভেম্বর  ৪ সদস্যবিশিষ্ট রোভার স্কাউট গ্রুপটি চট্টগ্রাম সরকারি কলেজ থেকে গাছবাড়ি সরকারি কলেজের উদ্যেশে তাদের পদযাত্রা শুরু করে।

রোভার স্কাউটসের সর্বোচ্চ সম্মান ‍‍`প্রেসিডেন্ট‍‍`স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে ঢাকা কলেজের রোভার স্কাউট গ্রুপের ৪ জন রোভার এই দীর্ঘ পথ পায়ে হেঁটে পরিভ্রমন  করে।

রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের এই ৪ জন রোভার চট্টগ্রাম বিভাগের পটিয়া, চন্দনাইশ, লোহাগাড়া, চকরিয়া ,ঈদগাঁও ও রামুতে  ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমন করেছেন।

১৫০ কিমি পরিভ্রমণকারী ও ঢাকা কলেজ রোভার স্কাউটসের সদস্য মোঃ সাইফুল ইসলাম জানান, ১৫০ কিলোমিটার পথ প্রতিদিন সকাল সাড়ে ৬ টায় যাত্রা আরম্ভ করে সন্ধ্যা সাড়ে ৬ টায় যাত্রা বিরতি করেছি। চলতি পথে আমরা মানুষদের বিবি উপজেলা ও জেলা পরিষদ ডাকবাংলোতে রাত্রিযাপন করেছি। এটা চ্যালেঞ্জিং ছিল। তবুও শেষ করতে সক্ষম হয়েছি আমরা।

রোভার স্কাউট গ্রুপে ৪ সদস্য হলেন - দলনেতা মোঃ শাহাদাৎ হোসেন, সহকারি দলনেতা মোঃ মুরাদ হোসেন, সদস্য মোঃ সাইফুল ইসলাম, সদস্য আতিকুল রহমান।

পরিভ্রমণকালে রোভার স্কাউটসের সদস্যরা জনগণকে সচেতন করতে প্রচারণা চালান। দুর্নীতিকে না বলুন, গাছ লাগাই পরিবেশ বাঁচাই ,যৌতুক দেব না যৌতুক নেব না,সচেতন থাকুন ডেঙ্গু প্রতিরোধ করুনসহ বিভিন্ন স্লোগান লেখাে ব্যাচ ব্যবহার করেন।


ইএফ

Link copied!