Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

ঢাকা কলেজ শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা ডিএমপি’র

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

মার্চ ৯, ২০২৩, ০৯:০৪ পিএম


ঢাকা কলেজ শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা ডিএমপি’র

সাম্প্রতিক তিন কলেজের মারামারি নিয়ে ঢাকা কলেজ শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে "বিশেষ মতবিনিময় সভা" করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিপ্লব কুমার সরকার, যুগ্ম পুলিশ কমিশনার ।

বৃহস্পতিবার (৯ মার্চ) ঢাকা কলেজের শহীদ আ ন ম নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়াম মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার (ঢাকা মেট্রোপলিটন পুলিশ)।

তিনি বলেন, আমাদের জলপাই রঙের পোশাক পরা মানুষদের কথা তোমাদের পচ্ছন্দ হওয়ার কথা নয় এটাই সত্য। এই পোশাক পরা মানুষদের কথা শুনতে খুব একটা উৎসাহিত তোমরা নও। আমাদেরকে কেউ তোমরা খুব একটা বিশ্বাস করো বলে মনে হয় না।

তিনি আরো বলেন, আমাদেরকে যেহেতু তোমরা বিশ্বাস করবা আর বিশ্বাস যাকে করো না তার প্রতি আস্থাও তেমন থাকে না। তোমাদের মতো ছাত্র অবস্থায় ওই চেয়ারে বসে তুমি যেটা ভাবছো আমিও ছাত্র অবস্থায় ওইটাই ভাবার চেষ্টা করছিলাম। আমি আজকে সৌভাগ্যবান যে ঢাকা কলেজের মতো একটা মঞ্চে অতিষ্ঠিত হতে পেরেছি। কিন্তু কখনো মঞ্চের সামনে বসার যোগ্যতা আমার হয়নি।আমি ঢাকা কলেজের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলাম কিন্তু টিকতে পারেনি।

তিনি শিক্ষার্থীদের অনুপ্রেরণা মূলক বক্তব্যে বলেন, আজকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আইডিয়াল কলেজ ও সিটি কলেজের সাথে দ্বন্দ্বে জড়ানো এটা তোমাদের কাজ নয়। তোমরা এখন ইন্টারমিডিয়েটের ছাত্র এটা তোমার জীবনের ইতিহাস। ভালো রেজাল্ট না করতে পারলে ভালো যায়গায় যেতে পারবা না। বুয়েটে, মেডিকেলে অথবা ঢাবিতে যদি চান্স না পাও ঢাকা কলেজেই যদি তোমাকে অনার্স করতে হয় তাহলে তুমি বিসিএস এর উত্তির্ন হতে পারবে না। গত ১০ বছরের পরিসংখ্যান করলে দেখা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঢাবির ৭০-৮০% বিসিএস ক্যাডার হতো। কিন্তু ৪০ তম বিসিএস এ দেখেছি ৪৮% হয়েছে ঢাবি থেকে। সেখানে একটিও ঢাকা কলেজের নাই। এজন্য তোমাদের বাবা- মায়ের ঢাকায় পাঠানোর যে উদ্দেশ্য সেই স্বপ্ন পূরন করতে হবে।

আরএস
 

Link copied!