Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

ঢাকা কলেজে প্রবীণদের অধিকার ও মর্যাদা নিয়ে সেমিনার অনুষ্ঠিত

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

মে ২১, ২০২৩, ০৮:৫১ পিএম


ঢাকা কলেজে প্রবীণদের অধিকার ও মর্যাদা নিয়ে সেমিনার অনুষ্ঠিত

ঢাকা কলেজে ইসলামিক স্টাডিজ বিভাগের আয়োজনে ইসলামে প্রবীণদের অধিকার ও মর্যাদা নিয়ে বিভাগীয় সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২১ মে) সকাল ৯টায় ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন।

সেমিনারের সভাপতিত্ব করেন, ইসলামিক স্টাডিজের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. মুস্তাফিজুর রহমান। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো আব্দুল কুদ্দুস সিকদার। গবেষণা মূলক প্রবন্ধ উপস্থাপনা করেন সহকারী অধ্যাপক মোহাম্মদ রহমতুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, প্রবীণদের অধিকারের বিষয়ে আমাদের সব সময় সজাগ দৃষ্টি রাখতে হবে। তাদের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কাজ করা থেকে আমাদের বিরত থকেতে হবে। প্রবীণ লোকদের সেবা করা মহৎ কাজ।

বিভাগীয় প্রধান মুস্তাফিজুর রহমান বলেন, বৃদ্ধ পিতা মাতার সেবা করা আমাদের অপরিহার্য কাজ । বৃদ্ধ বয়সে পিতা মাতা সন্তানের উপর নির্ভরশীল হয়ে পড়েন। আয়াত ও হাদীস অনুযায়ী বৃদ্ধ পিতা মাতার সেবা করার বিষয়ে তিনি সবাইকে উদ্বুদ্ধ করেন।

সহকারী অধ্যাপক মোহাম্মদ রহমতুল্লাহ ‍‍` ইসলামে প্রবীণদের অধিকার ও মর্যাদা‍‍` নামে একটি গবেষণা মূলক প্রবন্ধ উপস্থাপন করেন। প্রবন্ধে বর্তমান সময়ে প্রবীণদের অধিকার ও মর্যাদার বিষয়ে নানা রকম সমস্যার কথা তুলে ধরেন। বাস্তবধর্মী গবেষণা মূলক এই প্রবন্ধে ইসলামে প্রবীণদের অধিকার ও মর্যাদার বিষয়টি তুলে ধরেন।

সেমিনারে ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!