Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

ঢাকা কলেজে বিশ্ব পরিবেশ দিবস পালিত

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

জুন ৫, ২০২৩, ০৫:৪৬ পিএম


ঢাকা কলেজে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রাজধানীর ঢাকা কলেজে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। সোমবার (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবসে জনসচেতনতার অংশ হিসেবে ঢাকা কলেজ শিক্ষক ও শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণে সকাল ১০টায় চিত্রাঙ্কন (শব্দ দূষণ মুক্ত আমার পৃথিবী টপিক) প্রতিযোগিতা, সাড়ে ১০টায় বৃক্ষরোপন কর্মসূচি এবং সাড়ে ১১টায় র‌্যালির আয়োজন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ, উপাধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন, শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো আব্দুল কুদ্দুস সিকদার, নর্থ হল প্রভোস্ট ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ওবাইদুর করিম প্রমুখ।

বিশ্ব পরিবেশ দিবস আজ সোমবার (৫ জুন)। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে। এ বছর বিশ্ব পরিবেশ দিবসের প্রতিপাদ্য হলো ‘প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে।’ স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ।’

নর্থ হল প্রভোস্ট ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ওবাইদুর করিম বলেন, বিশ্বে প্রতিনিয়ত তাপ বৃদ্ধি পাচ্ছে । বেশ কিছুদিন থেকেই দেশে তীব্র তাপদাহ চলছে। এর প্রেক্ষাপটে আমাদের সকলেরই উচিৎ খালি জায়গায় বৃক্ষ রোপণ করা এবং গাছ না কাটার বিষয়ে বিশেষ সচেতন হওয়া প্রয়োজন । পরিবেশের দূষণ কমাতে ছাত্র-শিক্ষক সবাইকে বৃক্ষায়নের প্রতি আহ্বান জানান।
এআরএস

Link copied!