Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

ঢাবিতে শুরু হয়েছে দুইদিন ব্যাপী পর্যটন মেলা

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৮:৩০ পিএম


ঢাবিতে শুরু হয়েছে দুইদিন ব্যাপী পর্যটন মেলা

কক্সবাজার স্টুডেন্ট ফোরাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটির যৌথ উদ্যোগে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাস চত্বরে প্রথমবারের মতো ঢাকার বুকে  দুইদিনব্যাপী পর্যটন মেলা উদ্বোধন করা হয়েছে।

আজ ২৪ সেপ্টেম্বর(২০২৩) রোববার বিকেলে কক্সবাজার -৩(সদর ,রামু এবং ঈদগাঁও উপজেলা )আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এই মেলার উদ্বোধন ঘোষণা করেন। 

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন ,"আমি কক্সবাজারবাসীর পক্ষ আমরা থেকে সমগ্র পৃথিবীর মানুষ কে স্বাগত জানাচ্ছি। ভারতের বোম্বে, ব্যাংকক(থাইল্যান্ড)  এমনকি দিল্লী  শহরের চেয়ে উন্নত পর্যটন ব্যবস্থা আমাদের আছে। পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে চাইলে কক্সবাজারে আসুন। সাগরের সৌন্দর্য উপভোগ করতে চাইলে কক্সবাজারে আসুন।

উদ্বোধনের পর এমপি কমল মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজারের সংরক্ষিত নারী আসনের এমপি কানিজ ফাতেমা মোশতাক, জাতীয় পার্টির নেতা মফিজুর রহমান, মঙ্গল পার্টির চেয়ারম্যান জগদীশ বড়ুয়া পার্থ, কক্সবাজার ফোরামের সভাপতি রাসেল রহমান এবং সাধারণ সম্পাদক সাইমুন ইসলাম বাপ্পী।

আজ ২৪ সেপ্টেম্বর (রোববার) এবং আগামীকাল ২৫ সেপ্টেম্বর( সোমবার) দুইদিনব্যাপী চলবে এই মেলা।

আজকে প্রথম দিনে উদ্বোধন অনুষ্ঠানে অতিথি আসতে দেরি হওয়ায় অনেক শিক্ষার্থী ক্ষুব্ধ হন। বৃষ্টির কারণে মেলা জমে উঠে নি। তবে আগামী দিনে এই মেলা আরো জনপ্রিয় বলে বিশ্বাস এমপি কমলের।

ঢাকার বুকে কক্সবাজারের লোকজ ঐতিহ্য- সংস্কৃতি, লোকগীতি,  ঐতিহ্যবাহী খবার এবং পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন  প্রতিষ্ঠানকে জাতীয়ভাবে তুলে ধরার জন্য এই আয়োজন। প্রায় ২০ হাজার পর্যটক, দর্শনার্থী এই মেলার প্রাঙ্গন মুখরিত রাখবে জানান আয়োজকরা। মেলা চলাকালে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো পর্যটক এবং ভিজিটরদের জন্য তাদের সেবা ও পণ্যের ওপর বিশেষ  ছাড় প্রদান করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।  দর্শনাথীদের জন্য প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ও কক্সবাজারের পর্যটন গন্তব্যের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। এই মেলায় হোটেল, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর এবং কক্সবাজারের ঐতিহ্যবাহী পণ্যের ১৪টি স্টল রয়েছে।

কক্সবাজার ছাত্র ফোরামের সভাপতি রাসেল রহমান জানান, "কক্সবাজারের লোকজ ঐতিহ্য -সংস্কৃতি, লোকগীতি, ঐতিহ্যবাহী খাবার এবং পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানকে জাতীয় পরিমন্ডলে তুলে ধরতেই আমাদের এই আয়োজন।রোববার ও সোমবার সকাল ১০টা শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এই মেলা। সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

আরএস

Link copied!