Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

এক যুগ পর নতুন কমিটি

হাবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীসভা ১১ মার্চ

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

মার্চ ৭, ২০২৪, ১১:০৯ এএম


হাবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীসভা ১১ মার্চ

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একযুগেও ঘোষণা হয়নি কমিটির। নতুন কমিটি দেওয়ার লক্ষ্যে কর্মীসভার তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার (৬ মার্চ) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্মার্ট বাংলাদেশ গঠন করার লক্ষ্য ছাত্রসমাজ ও তরুণ সমাজকে ঐক্যবদ্ধ করতে এবং সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীসভা আয়োজন করার নির্দেশ প্রদান করা যাচ্ছে।

বিজ্ঞাপ্তিতে আরো জানানো হয়, আগামী সোমবার (১১ মার্চ) হাবিপ্রবি ছাত্রলীগের কর্মীসভা আয়োজন করার নির্দেশ প্রদান করা হয়েছে। উক্ত কর্মীসভায় ইউনিট সমূহের সভাপতি এবং সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত নিয়ে আসার জন্য বলা হয়েছে।

হাবিপ্রবি ইউনিটের দায়িত্বপ্রাপ্ত নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-কৃষিশিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মারুফ বলেন, এই কর্মীসভার মাধ্যমে হাবিপ্রবি ছাত্রলীগ একটি গতিশীল নেতৃত্ব পাবে বলে প্রত্যাশা রাখছি। কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম ভাইয়ের সাংগঠনিক দক্ষতায় সুন্দর একটি কমিটি হবে।

২০১০ সালের পর এবার দিয়ে ৩বার বায়োডাটা নেওয়া হলেও কমিটি পায়নি হাবিপ্রবি ছাত্রলীগ। তাই কমিটি নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন অনেকে। এমন প্রশ্নে মিজানুর রহমান মারুফ বলেন, বর্তমান নেতৃত্ব বিশেষ করে সাদ্দাম হোসেন ভাই ছাত্রলীগের বড় অ্যাসেট। আগে কোন ঝামেলা থাকতে পারে বা ছিলো। কিন্তু এবার ১১ মার্চ কর্মী সভার পর দ্রুততম সময়ে সুন্দর একটি কমিটি দেওয়া হবে।

যারা দীর্ঘদিন দলের জন্য কাজ করেছে, যোগ্য ও ক্লিন ইমেজের তারাই নেতৃত্বে আসবে বলে জানান তিনি।

উল্লেখ্য, সর্বশেষ ২০১০ সালে ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদের শিক্ষার্থী ইফতেখারুল ইসলাম রিয়েলকে সভাপতি ও কৃষি অনুষদের শিক্ষার্থী অরুণ কান্তি রায় সিটনকে সাধারণ সম্পাদক করে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ ১১ বছর পর  ২০২১ সালে ২৭ নভেম্বর হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

এই্চআর

Link copied!