Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

হাবিপ্রবির ভ্রাম্যমাণ ভেটেরিনারি ক্লিনিকের মেডিকেল ক্যাম্প

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

মার্চ ১০, ২০২৪, ০৯:২৬ পিএম


হাবিপ্রবির ভ্রাম্যমাণ ভেটেরিনারি ক্লিনিকের মেডিকেল ক্যাম্প

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভেটেরিনারি টিচিং হাসপাতালের আয়োজনে ভ্রাম্যমাণ ভেটেরিনারি ক্লিনিকের মাধ্যমে দিনাজপুর সদরের কর্ণাই এলাকায় ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

রোববার দিনাজপুর সদরের কর্ণাই এলাকায় অবস্থিত কর্ণাই আদর্শ দাখিল মাদরাসায় সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ক্যাম্পে গবাদি প্রাণীর ফ্রি চিকিৎসা, স্বাস্থ্যসেবা পরামর্শ প্রদান এবং কৃমিমুক্তকরণ কর্মসূচির আয়োজন করা হয়। পাশাপাশি বিনামূল্যে কৃষকদের গবাদি প্রাণীর জন্য রুচিবর্ধক ওষুধ, ভিটামিন ট্যাবলেট ও ইনজেকশন স্যালাইন প্রদান করা হয়।

এ সময় ৯০টি গরু, ২২৯টি ছাগল, ২০৪টি মুরগী ও ৪টি হাঁসসহ ৫২৭ টি প্রাণিকে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

ভেটেরিনারি টিচিং হাসপাতাল কর্তৃক আয়োজিত এই ক্যাম্পের উদ্বোধন করেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান।

এ সময় আরও উপস্থিত ছিলেন হাবিপ্রবি ভেটেরিনারি টিচিং হাসপাতালের পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ, ভেটেরিনারি টিচিং হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য সচিব ভেটেরিনারি সার্জন (দায়িত্বপ্রাপ্ত) ডা. মো. হান্নান আলী।

এ ছাড়াও ক্যাম্প চলাকালীন সময় উপস্থিত ছিলেন মেডিসিন সার্জারি অ্যান্ড অবস্টেট্রিকস বিভাগের প্রফেসর ডা. মো. ফারুক ইসলাম, প্যাথলজি অ্যান্ড প্যারাসাইটোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. গোলাম আযম, মেডিসিন সার্জারি অ্যান্ড অবস্টেট্রিকস বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. ইসমাইল হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের শেষ দুই বর্ষের শিক্ষার্থীরা।

ইএইচ

Link copied!