Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মালদ্বীপে ২১ আগস্ট নিহতদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

মালদ্বীপ প্রতিনিধি

মালদ্বীপ প্রতিনিধি

আগস্ট ২৯, ২০২২, ০৪:৪৩ পিএম


মালদ্বীপে ২১ আগস্ট নিহতদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

দেশের ইতিহাসে জঘন্যতম ও বেদনাদায়ক এই  দিনটিকে যথাযোগ্য মর্যাদায় প্রতি বছরের ন্যায় এবারও পালন করল মালদ্বীপ আওয়ামী লীগ।

গতকাল রবিবার (২৮ আগস্ট) ১১ টায় রাজধানীর মাবিয়া মাগুতে স্থানীয় একটি রেস্টুরেন্ট আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে চালানো হয়ে ছিলো ইতিহাসের জঘন্যতম ভয়াবহ গ্রেনেড হামলা। আর এই হামলায় ২৪ জন আওয়ামী লীগের নেতাকর্মী নিহত হয় এবং সেদিন তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনাসহ দলের পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হয়। সেই ভয়াবহ গ্রেনেড হামলার নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে মালদ্বীপ আওয়ামী লীগ।

অনুষ্ঠানে সংগঠনের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান আনিসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব দুলাল মাদবর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভিও কনস্ট্রাকশন প্রা. লি. এর চেয়ারম্যান মো. দুলাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এন. বি মানি টান্সপার (মালদ্বীপ) লোকাল ডিরেক্টর জনাব হান্নান খান কবির।

প্রধান অতিথির বক্তব্যে দুলাল মাদবর বলেন, ২১ আগস্টে ইতিহাসের বর্বরোচিত গ্রেনেড হামলার তীব্র নিন্দাও প্রতিবাদ জানাই। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রাণপ্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী কে হত্যা করার জন্য তারা সেদিন গ্রেনেড নিক্ষেপ করেছিল। কিন্তু রাখে আল্লাহ, মারেকে  মাননীয় প্রধানমন্ত্রীকে আল্লাহ এখনো জীবিত রেখেছেন।

আরো বক্তব্য রাখেন মালদ্বীপ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী মো. ছাদেক, সহ-সভাপতি ফাইজুর রহমান, সহ-সভাপতি শাহজালাল সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক নুরে আলম রিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন ভূইয়া, সদস্য মো. সোহেল রানা, সদস্য এ আর মামুন।

উপস্থিত ছিলেন- অর্থ সম্পাদক গাজী জাহিদ, সহ অর্থ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম, বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. অলিউল্লাহ্, উপ প্রচার সম্পাদক এনামুল হক জাকির, মো. শরিফ, মো. বাহার, মো. ছামিরুল মো. রফিক, মো. ইসহাক, মো. তুষার, জাকির হোসেন চৌধুরী, মো. আসিক।

অনুষ্ঠানে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে ও হুলেমালে থেকে এসে উপস্থিত হয়েছেন- দলের উপ দপ্তর সম্পাদক মো. আবুল কালাম আজাদ (শরীয়ত), সদস্য মো. বিল্লাল হোসেন, মো. হোসেন  সহ মালদ্বীপ  আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরিশেষে ১৫ আগস্ট ও ২১ আগস্ট শাহাদাত বরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা ও আহত সকলের সুস্বাস্থ্য এবং মাননীয় প্রধানমন্ত্রী, দেশ, ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মদিনার জামাত মালদ্বীপ শাখার প্রতিষ্ঠাতা আহবায়ক ও প্রবাসী সাংবাদিক মো. আল আমিন, এবং নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আমারসংবাদ/এসএম

Link copied!