Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

নগ্ন ফটোশুট: মুসলীম নারীর মামলায় রণবীরকে খুঁজছে পুলিশ

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ১৩, ২০২২, ০৫:৩৬ পিএম


নগ্ন ফটোশুট: মুসলীম নারীর মামলায় রণবীরকে খুঁজছে পুলিশ

নগ্ন ফটোশুট করার পর থেকে আলোচনা আর বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না বলিউড অভিনেতা রণবীর সিংয়ের। ওই ফটোশুট ঘিরে সৃষ্ট বিতর্কের মুখে এবার তাকে তলব করেছে মুম্বাই পুলিশ।

‘পেপার ম্যাগাজিন’ নামের একটি ফ্যাশন পত্রিকার জন্য নগ্ন হয়ে বিভিন্ন ভঙ্গিতে ফটোশুট করা রণবীরের ছবিগুলো গত মাসে প্রকাশ্যে আসে। এরপরই শুরু হয় পক্ষে-বিপক্ষে তুমুল চর্চা। অনেকে এটিকে সাহসী পদক্ষেপ বলে তাকে প্রশংসায়ও ভাসাচ্ছেন।

তবে অভিনেতার এমন নিরাবরণ ফটোশুটের ঘটনায় তার বিরুদ্ধে সম্প্রতি কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করেন একজন মুসলিম নারী। ওই নারীর নাম নাজিয়া ইলাহি খান। তিনি সংখ্যালঘু নারী সংগঠনের চেয়ারপারসন। মামলার অভিযোগে নায়কের বিরুদ্ধে চারিত্রিক মূল্যবোধ এবং নারী-অনুভূতিতে আঘাতের কথা উল্লেখ করা হয়েছে।

মামলার বাদী রণবীরের নগ্ন ফটোশুটের ছবি যেন পশ্চিমবঙ্গে না ছড়ায় বা সাধারণ মানুষের পাশাপাশি শিশুদের মনে খারাপ প্রভাব না ফেলতে পারে, সেজন্য হাইকোর্টের হস্তক্ষেপ চেয়েছেন। এতে কলকাতার অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তীর একটি টুইটের প্রসঙ্গও টানা হয়েছে।

নাজিয়ারের আইনজীবী জানান, রণবীরের নগ্ন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর পর অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তী টুইট করেছিলেন, ‘রণবীর সিংয়ের বদলে যদি একজন নারী নগ্ন ফটোশুট করতেন, তাহলে তিনিও কি বলিউড অভিনেতার মতো প্রশংসা পেতেন?’

মুম্বাই পুলিশ আগামী ২২ আগস্টের মধ্যে রণবীরকে হাজিরা দিতে নির্দেশ দিয়েছে। সে মর্মে একটি নোটিশও পাঠানো হয়েছে। এরইমধ্যে পুলিশ নায়কের বাড়ি পর্যন্ত হানা দিয়েছিল। তবে তখন তিনি বাড়িতে ছিলেন না।

রণবীরের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে, আগামী ১৬ আগস্ট তিনি বাড়িতে ফিরবেন। তখন আবারও তার মুম্বাইয়ের বাড়িতে যাবে পুলিশ। গত ২৬ জুলাই ওই নারীর করা মামলার অভিযোগ নথিভুক্ত করে মুম্বাইয়ের চেম্বুর থানার পুলিশ।

Link copied!