Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

সাংসারিক কোন্দল কাটিয়ে সিনেমার প্রচারণায় পরীমণি

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ৪, ২০২৩, ০৩:১০ পিএম


সাংসারিক কোন্দল কাটিয়ে সিনেমার প্রচারণায় পরীমণি

অবশেষে পরীমণিকে প্রকাশ্যে দেখা গেল। আগামী ২০ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে নির্মাতা আবু রায়হান জুয়েল পরিচালিত প্রথম সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। বিশিষ্ট শিক্ষাবিদ, জনপ্রিয় সায়েন্স ফিকশন লেখক ও খ্যাতিমান শিশুসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ থেকে নির্মিত হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

ক’দিন ধরেই আলোচনা-সমালোচনার কেন্দ্রে ছিলেন ঢাকাই ছবির নায়িকা পরীমণি। স্বামী রাজের সঙ্গে থাকবেন না জানিয়ে ঘর থেকে বের হয়ে এসেছেন। এরপর কী হলো? সবার আগ্রহ কী করছেন পরীমণি! আর শরীফুল রাজ তার সংসার ভাঙার নেপথ্যে জনৈক ‘গডফাদার’-এর উপস্থিতি ইঙ্গিত করেন। 

শৈত্যপ্রবাহের ভোর-সকালে পরীমণিকে দেখা গেল রাজধানীর একটি স্কুলে। এদিন সকাল সাড়ে ৭টায় রাজধানীর বিএএফ শাহীন স্কুলে পরীমণি হাসিমুখে হাজির। আর স্কুলের বাচ্চারাও পরীমণিকে হাসিমুখেই বরণ করে নিল। কিন্তু কেন?

শিশুতোষ এই চলচ্চিত্রের প্রচারেই পরীমণি হাজির হয়েছিলেন স্কুলে। নির্মাতা জুয়েল জানান, দারুণ একটা সময় কেটেছে শিশুদের সঙ্গে। টিমের পক্ষ থেকে বাচ্চাদের মধ্যে কলম ও ক্লাস রুটিন বিতরণ করা হয়, তার সঙ্গে ছিল টিফিন বক্স ও পেন বক্স। বসুন্ধরা নুডলসের পক্ষ থেকে এসব বিতরণ করা হয়। কেননা এই সিনেমার সঙ্গে যুক্ত রয়েছে বসুন্ধরা নুডলস।

পরীমণি শিশুদের উদ্দেশে বলেন, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ তোমাদের (ছাত্র-ছাত্রী) জন্য সিনেমা। এ কথা জানাতেই আজ তোমাদের স্কুলে এসেছি। আশা করছি, তোমরা সবাই হলে গিয়ে আমাদের এ সিনেমাটি দেখবে। তোমাদের অনেক ভালো লাগবে।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার মাধ্যমে দ্বিতীয়বারের মতো একসঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়িকা পরীমণি ও নায়ক সিয়াম আহমেদ। এর আগে ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন তারা।

এর আগে রাজ লিখেছে, ‘হ্যালো গডফাদারস অ্যান্ড গং। আই ওয়ান্ট টু নো ইউ গাইজ। আই লাইভ ইন ঢাকা, আই উড লাভ টু চিয়ার্স।’

রাজের এমন পোস্টে স্পষ্ট, আড়াল থেকে কোনো ‘গড ফাদার’র কাছ থেকে হুমকি পেয়েছেন বা পাচ্ছেন রাজ। সেই উড়ো হুমকিদাতাদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করতে চান এই চিত্রনায়ক।

কে হুমকি দিচ্ছে জানতে চাইলে রাজ বলেন, ‘আমি তো যা বলার বলেছি। এখন দেখার অপেক্ষায় আছি তাদের। পরে এসব বিষয় নিয়ে কথা বলছি।’ বলেই ফোনটি কেটে দেন রাজ।

তবে বিষয়টি নিয়ে দীর্ঘ সময় কথা বলেছেন পরীমণি। তার ভাষ্য, ‘রাতে (গতকাল দিবাগত রাত) আমার পাশে বসেই রাজ এই স্ট্যাটাস দেয়। আমি জানি না কে ওকে “হুমকি” দিচ্ছে। এটা ওই ভালো বলতে পারবে। মোবাইল হাতে নিয়ে যখন লিখছিল (ফেসবুক স্ট্যাটাসটি) আমি বারবার প্রশ্ন করছিলাম, কি করছ? মোবাইল হাতে নিয়ে ৫ মিনিট লাগিয়ে স্ট্যাটাসটি লিখেছে। কিছুক্ষণ নিরব থেকে রাজ বলল, “একটা স্ট্যাটাস দিচ্ছি। পরে দেখে নিও।” এরপর ওর স্ট্যাটাসটা দেখলাম। সকাল থেকে মানুষজন ফোন দিয়ে আমাকে পাগল বানিয়ে ফেলছে। আর রাজ আরামের ঘুমিয়ে আছে। বলেন কি বলব।’

তিনি আরও বলেন, ‘রাজকে তার স্ট্যাটাস সম্পর্কে যখন ওকে বললাম তখন ও আমাকে বলে, “কিসের গড ফাদার কিসের হুমকি! কে বলেছে এসব কথা!’ আমি তখন ওকে বলি, তুমিই তো ফেসবুকে বলেছে। রাজ বলেন, “আমি বলছি, কি বল! আমাকে আবার হুমকি কে দেবে?” তখন আমি ওকে বললাম, সকাল থেকে সবাই ফোন করছে।’

আপনারা কি একসঙ্গে আছেন? উত্তরে পরী বলেন, ‘হ্যাঁ। আমি আমার বাসায় (বনানী) আছি। দুদিন পর রাতে ও বাসায় ফিরেছে।’

গেল দুদিন কোথায় ছিল জানতে চেয়েছেন? ‘জানার মতো কোন পরিস্থিতিতে ও ছিল না। এমন অবস্থায় বাসায় ফিরেছে তাকে প্রশ্ন করেও কোন লাভ হয়নি।’ বললেন বিশ্বসুন্দরী’খ্যাত এই অভিনেত্রী।

আপনার শ্বশুর-শাশুড়ি কী আপনাদের সঙ্গে আছে? পরী বলেন, ‘না, তারা দুদিন থেকে চলে গেছে। আর তারা থেকে কি করবে। রাজ কারো কথাই শোনে না। নিজের ভালো নিজে না বুঝলে কেউ তাকে বোঝাতে পারবে না- এটাই বাস্তবতা। আসলে এসব বিষয়ে (ব্যক্তিগত) কথা বলতেও এখন আর ইচ্ছে করে না। আর বলেও লাভ নেই। আর মানুষের হাসির পাত্র হতে চাই না।’

এএন

Link copied!